1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাশের হার ১৭.৭৮%

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
  • ৪০ জন পড়েছে

তানভীর আহমেদ রাসেল, কুমিল্লা বিশ্ববিদ্যালয় : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

এতে সর্বমোট ১৭.৭৮ শতাংশ শিক্ষার্থী পাশ করেছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে উপাচার্যের নির্দেশে দাপ্তরিকভাবে এই ফলাফল প্রকাশ করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে ২৪ শতাংশ, ‘বি’ ইউনিটে ১৫.৮১ শতাংশ এবং ‘সি’ ইউনিটে ১১ শতাংশ পরীক্ষার্থী পাশ করেছে। ‘এ’ ইউনিটে পাশ করেছে ৪১১৫ জন, ‘বি’ ইউনিটে ৩২১৮ জন এবং ‘সি’ ইউনিটে ৯৭৪ জন। তিন ইউনিটে সর্বমোট ৮৩০৭ জন পাশ করেছে যেখানে পাশের হার ১৭.৭৮ শতাংশ।

আগামী ২৪ এবং ২৫ নভেম্বর ইউনিট ভিত্তিক সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ভর্তি প্রক্রিয়া ২৬ নভেম্বর থেকে শুরু হয়ে ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে৷ ৮-১০ ডিসেম্বর মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা যাবে। সবশেষে আগামী ১ জানুয়ারি ২০২০ খ্রিস্টাব্দ থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে।

ইউনিট ভিত্তিক ফলাফল ও সাক্ষাৎকারের তালিকা এবং তারিখসহ বিভিন্ন বিষয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.cou.ac.bd) থেকে জানা যাবে।

উল্লেখ্য, গত ৮ ও ৯ নভেম্বর ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে মোট ১০৪০ টি আসনের বিপরীতে আবেদন করে ৬৮ হাজার ৭৭ জন শিক্ষার্থী। পরবর্তীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৪৬ হাজার ৭১৭ জন শিক্ষার্থী।

সবখবর/ আওয়াল




Comments are closed.

এই বিভাগের আরো খবর



ফেসবুকে সব খবর