পুলিশের ঘোষনা সেবা পেতে আর টাকা লাগেনা! | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
পুলিশের ঘোষনা সেবা পেতে আর টাকা লাগেনা! | সব খবর | Sob khobar




পুলিশের ঘোষনা সেবা পেতে আর টাকা লাগেনা!

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ১২১ জন পড়েছে

শহিদুল ইসলাম, মানিকগঞ্জ: সেবার মান বৃদ্ধি ও জন সচেতনতায় পুলিশ নানাভাবে প্রচার-প্রচারনা অব্যাহত রেখেছেন। শুক্রবার  শিবালয়ে  পুলিশের ৭টি বিট এলাকায় থানা পুলিশের পক্ষ থেকে  বিভিন্ন মসজিদে খুৎবা পুর্বে সমবেত মুসল্লিদের উদ্দেশ্য এক যোগে ঘোষনা করেন থানায় সেবা পেতে কোন টাকা লাগেনা। মামলা, জিডি ও পুলিশ ক্লিয়ারেন্স আন্তরিকতার সহিত বিনামূল্যেই করা হচ্ছে।

জানা গেছে, ১৮৬১ সালে পুলিশ বাহিনীর জন্মলগ্নে তারা খাজনা আদায় কারী বা লাঠিয়াল বাহিনী হিসাবে পরিচিতি লাভ করে। এরপর থেকে থানায় সেবা প্রদান সংক্রান্তে সাধারণ মানুষের পক্ষে-বিপক্ষে অনেক কাহিনী জন্ম নেয়। পুলিশের বর্তমান আইজিপি ডঃ বেনজির আহমেদ বাহিনীর দায়িত্ব নেয়ার পর সেই চিত্র পুরোপুরি পাল্টে গেছে।

এছাড়া ঢাকা রেঞ্জ ডি আই জি হিসাবে মোঃ হাবিবুর রহমান পিপিএম এবং বিপিএম (বার) দায়িত্ব নেয়ার পর হতে পুলিশী সেবা সাধারণ মানুষের দোর গোড়ায় পৌছে দেয়ার জন্য সম্পূর্ন ব্যাক্তিগত উদ্যোগে সেবার মান সহজ লভ্য করা হয়েছে। যার প্রেক্ষিতে সমস্ত বাংলাদেশের মধ্যে ঢাকা রেঞ্জ মডেল রেঞ্জের উপাধি লাভ করেছে। এখন থানায় পুলিশী সেবার মান অনেক উন্নত।

মানিকগঞ্জ পুলিশ সুপার  রিফাত রহমান শামিম (পিপিএম) জেলার ৭ টি থানায় কর্মরত সকল অফিসার ফোর্সদের নিবিড় পর্যবেক্ষনের মাধ্যমে সেবার মান স্বচ্ছতা সুতিকাগারে আবদ্ধ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় শিবালয় থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফিরোজ কবির সহ থানার ৭ টি বিটের এলাকায় মসজিদে জুম্মার নামাজের খুতবা প্রদানেরও সময় একযোগে ঘোষনা দিয়েছেন থানায় সেবা পেতে কোন টাকা-পয়সা লাগে না।

পুলিশ এ এলাকার মানুষের সঠিক সেবা দিতে রাত দিন চব্বিশ ঘন্টা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বর্তমানে থানায় কোন মামলা, জিডি, পুলিশ ক্লিয়ারেন্সসহ যেকোন সেবা বিনামূল্যে এবং আন্তরিকতার সাথে প্রদান করা হচ্ছে। যা খুবই ইতিবাচক দিক। দেশ এগিয়ে যাচ্ছে সচ্ছলতার আলোর পথে। আমরাও চাই পুলিশ বাহিনীর প্রতি সাধারণ মানুষের আস্থা ফিরুক।

সবখবর/ আআ




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর