বাবার মৃত্যু বার্ষিকীতে বিনামূল্যে চিকিৎসা সেবা | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
বাবার মৃত্যু বার্ষিকীতে বিনামূল্যে চিকিৎসা সেবা | সব খবর | Sob khobar




বাবার মৃত্যু বার্ষিকীতে বিনামূল্যে চিকিৎসা সেবা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: সোমবার, ১ মার্চ, ২০২১
  • ১৬১ জন পড়েছে

মানিকগঞ্জে বাবার সপ্তম মৃত্যু বার্ষিকীতে এক হাজারের বেশি দু:স্থ মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছেন গরীবের ডাক্তার খ্যাত লুৎফর রহমান।

সোমবার (১ মার্চ) জেলার সাটুরিয়া উপজেলার ধানকোড়া সাহেবপাড়া গ্রামে দিনব্যাপী এই চিকিৎসা ক্যাম্পে লুৎফর রহমান ছাড়াও ১৫ জন ডাক্তার রোগী দেখেন। পাশাপাশি রোগীদের বিনামূল্যে ওষুধও সরবরাহ করা হয়। সকালে চিকিৎসা ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পুলিশ সুপার রিফাত রহমান শামীম।

এসময় অন্যান্যের মধ্যে জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দীন, সিভিল সার্জন ডা: আনোয়ারুল আমিন আখন্দ, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ভাস্কর সাহা, ডায়াবেটিস সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি আফসার উদ্দিন সরকার, প্রেসক্লাব সভাপতি গোলাম ছারোয়ার ছানু প্রমুখ উপস্থিত ছিলেন।

লুৎফর রহমান সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে দায়িত্বরত আছেন। প্রতিবছরই তিনি তার বাবা মরহুম আনসার আলীর মৃত্যু বার্ষিকীতে স্বাস্থ্য সেবা ক্যাম্পের আয়োজন করেন।

ডা: লুৎফর রহমান বলেন, তিনি খুব কাছ থেকে দেখেছেন গ্রামের অসহায় মানুষদের চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হওয়ার বিষয়টি। অনেকেই ওষুধ কিনে খেতে পারেন না। সেই ভাবনা থেকে তিনি সারাবছর বিভিন্ন ওষুধ প্রস্তুতকারী কোম্পানির কাছ থেকে ফ্রি স্যাম্পল হিসেবে পাওয়া ওষুধ জমিয়ে বছরে একবার বাবা আনসার আলীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে দরিদ্র মানুষের মাঝে বিতরণ করেন।

প্রসঙ্গত, লুৎফর রহমান বছর জুড়েই নিজ গ্রামসহ আশপাশের গ্রামের হাজারো দরিদ্র মানুষকে বিনামূল্যে নিরবে চিকিৎসা সেবা দিয়ে আসছেন। অবসর পেলে তিনি ছুটে যান নিজ গ্রামে। ঘুরে বেড়ান দু:স্থ মানুষের বাড়ি বাড়ি। খোঁজ নেন গ্রামের কে অসুস্থ, কার কী অসুখ। তিনি বিনা খরচে সেসব দুস্থ মানুষের চিকিৎসার ব্যবস্থা করেন।

সবখবর/ আআ




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর