মানিকগঞ্জে বিএনপির আরোও ৩১ সদস্যর পদত্যাগ

মানিকগঞ্জ : পদত্যাগের অব্যাহত ধারায় এবার সাটুরিয়া উপজেলা আহবায়ক কমিটির ১৭ জন এবং ঘিওর উপজেলা আহবাযক কমিটির ১৪ জনসহ মোট ৩১ জন সদস্য পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে পদত্যাগের আনুষ্ঠানি ঘোষনা দেন তারা। এনিয়ে গত পাঁচ দিনে মানিকগঞ্জের সাতটি উপজেলা এবং দুটি পৌরসভার মধ্যে চারটি উপজেলা এবং একটি পৌরসভার আহবায়ক কমিটির মোট ৯৩ জন সদস্য পদত্যাগ করলেন।

গত ১১ সেপ্টেম্বর জেলা আহবায়ক কমিটি মানিকগঞ্জের সাতটি উপজেলা ও দুটি পৌরসভার প্রতিটিতে ৩৩ সদস্য বিশিষ্ট কমিটি র গঠন করেন। কিন্তু জেলা বিএনপি একাংশ অনিয়মের মাধ্যমে কমিটি গঠন করার অভিযোগ করে আসছেন। কমিটিগুলি বিলুপ্ত করে নতুন করে গঠনের দাবি তাদের। এদের নেতৃত্বে এর আগে শিবালয় উপজেলা,দৌলতপুর উপজেলা এবং মানিকগঞ্জ পৌরসভা কমিটির ৬২ জন সদস্য পদত্যাগ করেন।

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক খোন্দকার আব্দুল হামিদ খান ডাবলু, আজাদ হোসেন খান, তোজাম্মেল হক তোজা, আব্দুল কুদ্দুস খান মজলিশ মাখন, সদস্য এসএমএম ইকবাল হোসেন, আরিফ হোসেন লিটনসহ বেশকয়েকজন নেতা।

জেলা কমিটির আহবায়ক জামিলুর রশিদ খান, সিনিয়র যুগ্ম আহবায়ক আতাউর রহমান আতা , যুগ্ম-আহবায়ক মোতারেব হোসেন এবং সদস্য সচিব জিন্না কবির অজ্ঞাত স্থানে গোপনে মিটিং করে তাদের পছন্দের লোকজনকে দিয়ে সকল কমিটি গঠন করেছেন। নিঃস্কৃয় এবং আওয়ামীলীগের সাথে জড়িত ব্যাক্তিদেরকেও কমিটি রাখা হয়েছে বলে তাদের অভিযোগ। ওই সমস্ত কমিটি বিলুপ্ত করে সকলের মতামতের ওপর ভিত্তি করে নতুন করে কমিটি গঠনের দাবি জানান তারা।

তবে জেলা বিএনপির আহবায়ক জামিলুর রশিদ খান ও সদস্য সচিবেএসএ কবরি জিন্নাহ বরাবরই এই অভিযোগ অস্বীকার করে আসছেন। সকলের মতামত নিয়ে যথাযথ পক্রিয়াতেই কমিটি গঠন করা হয়েছে বলে তারা দাবি করেন। পাল্টা অভিযোগ করে তারা বলেন যারা কমিটি বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তারা দলের সাথে ষড়যন্ত্র করছেন।

Facebook Comments