শিবালয়ে বিএনপি’র নয়া কমিটি প্রকাশে বিভ্রান্ত ! | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
শিবালয়ে বিএনপি’র নয়া কমিটি প্রকাশে বিভ্রান্ত ! | সব খবর | Sob khobar




শিবালয়ে বিএনপি’র নয়া কমিটি প্রকাশে বিভ্রান্ত !

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৭১ জন পড়েছে

শহিদুল ইসলাম, মানিকগঞ্জ: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি শিবালয় উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের প্রায় দু’মাসের মাথায় নয়া কমিটি প্রকাশে বিভিন্ন মহলে মিশ্র প্রতিক্রিয়া ও দলীয় নেতা-কর্মী, সমর্থকরা বিভ্রান্তীতে পড়েছেন। বিভ্রান্ত দূরকরণে অনুমোদিত কমিটির নেতৃবৃন্দ অপতৎপরতার সাথে জড়িতদের বিরুদ্ধে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে শোকজ নোটিশ জারি করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ১৯৯১ সনে বিএনপি ক্ষমতায় থাকা কালীন উপজেলা বিএনপি’র পূর্নাঙ্গ কমিটিতে হামিদুর রহমান খান হেনা মিয়া সভাপতি ও রফিকুল ইসলাম আবুল সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তৎকালীন এ কমিটির মেয়াদ শেষে একাধিক আহবায়ক কমিটি করা হলেও দলের অভ্যন্তরীন কোন্দল ও যোগ্য নেতৃত্বর অভাবে নতুন রুপে পূর্নাঙ্গ কমিটি গঠন সম্ভব হয়নি বলে দলীয় একাধিক সূত্রমতে তা প্রকাশ পেয়েছে। এরি ধারাবাহিকতায় প্রায় ২৫ বছর পর জাতীয় নির্বাহী কমিটির নির্দেশানুযায়ী গত ২০২০ সালের ৩ ডিসেম্বর এ উপজেলা বিএনপি’র ১০১ সদস্য বিশিষ্ঠ পূর্নাঙ্গ কমিটি গঠন হয়। এতে উপজেলা বিএনপি’র সর্বশেষ আহবায়ক কমিটির আহবায়ক মোহাম্মদ আলী জিন্নাহসহ বিশিষ্ট ১৩ ব্যক্তিকে দলের উপদেষ্টা করে কমিটির যুগ্ন-আহবায়ক রহমত আলী বেপারী লাভলু সভাপতি ও সাবেক ছাত্রদল নেতা মিজানুর রহমান লিটন সাধারণ সম্পাদক নিযুক্ত হন। মানিকগঞ্জ জেলা কমিটির ১ম যুগ্ন-আহবায়ক আতাউর রহমান আতা ও সদস্য সচিব এসএ জিন্নাহ কবীরের সুপারিশে গত ৬ ডিসেম্বর জেলা বিএনপি আহবায়ক এ্যাড. জামিলুর রশিদ খান পূর্নাঙ্গ এ কমিটি অনুমোদন করেন।

পূর্নাঙ্গ কমিটির মেয়দ প্রায় দু’মাস পার হতে না হতেই সাবেক আহবায়ক মোহাম্মদ আলী জিন্নাহর আহবানে গত ২১ জানুয়ারী উপজেলার ৭টি ইউনিয়নের ৩৫ জন কাউন্সিলরের মধ্যে ২৭ জনের উপস্থিতি দেখিয়ে ১০১ সদস্য বিশিষ্ট পাল্টা কমিটি গঠন করে। কমিটিতে সভাপতি হিসেবে মোহাম্মদ আলী জিন্নাহ ও সাধারন সম্পাদক কাজী আব্দুর রাজ্জাকের নাম উল্ল্যেখ করা হয়েছে। যা মোহাম্মদ আলী জিন্নাহর স্বাক্ষরীত এক রেজুলেশনে প্রকাশ পায়। যাতে দলীয় কারোও কোন সুপারিশ বা অনুমোদন নেই।

চলতি সপ্তাহে বহুল প্রচারিত কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকাসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘শিবালয়ে বিএনপি’র নয়া কমিটি গঠন’ এমন সংবাদ প্রকাশ পাওয়ায় খোদ দলীয় নেতা-কর্মী ও সমর্থকরা বিচলিত হয়ে উঠেন। যা নিয়ে বিভিন্ন মহলে মিশ্র প্রতিক্রিয়া ও নানা গুঞ্জন ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে বিএনপি’র কয়েক শীর্ষ নেতৃবৃন্দের সাথে আলাপকালে তারা মতামত প্রকাশ করেন যে, যেহেতু পূর্নাঙ্গ কমিটি গঠন ও অনুমোদন লাভ করেছে সেহতু অন্য কোন কমিটি গঠনের কোন বৈধতা নেই। অনুমোদিত কমিটির নেতৃবৃন্দরাই দলের ভবিষৎ কার্যপনালী বাস্তবায়ন করবে।

অনুমোদিত কমিটির নেতৃবৃন্দরা জানিয়েছেন, দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগ ও অপতৎপরতার সাথে জড়িতদের বিরুদ্ধে ‘কারন দর্শাও’ নোটিশ জাড়িসহ অন্যান্য ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এতে দলীয় নেতা-কর্মী, সমর্থক ও সংশ্লিষ্ট মহলে সৃষ্ট বিভ্রান্তি দূঢ় হবে বলে তারা আশা প্রকাশ করেছেন।

অপরদিকে নয়া কমিটির সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ বলছেন, উপজেলার প্রতিটি ইউনিয়নের অধিকাংশ কাউন্সিলরদের মতামতে পুর্ণাঙ্গ কমিটি গঠন ও দলের প্রয়াত মহাসচিব খন্দকার দোলোয়ার হোসেনের মাজার জিয়ারতের মাধ্যমে তা ঘোষনা করা হয়েছে। যা অনুমোদনের জন্য নির্বাহী কমিটি বরাবর প্রেরন করা হয়েছে। তারাই সিদ্ধান্ত দেবেন কারা বৈধ আর কারা অবৈধ। তিনিও দলীয় নেতা-কর্মী সমর্থকদের বিভ্রান্ত না হওয়ার আহবান জানিয়েছেন।

সবখবর / রাশেদ




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর