স্বপ্ন ভাঙল অজি তারকা রিকার্ডসনের

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ার ঘোষিত বিশ্বকাপ দল থেকে পেসার জে রিকার্ডসন ছিটকে গেছেন। কাঁধের ইনজুরির কারণে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে খেলা হবে না এই তরুণ পেসারের। ক্রিকেট অস্ট্রেলিয়া বুধবার বিষয়টি নিশ্চিত করেছে। তার জায়গায় দলে ডাকা হয়েছে পেসার কেন রিকার্ডসনকে।

জে রিকার্ডসন ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে পাঁচ ম্যাচে সাত উইকেট নেন। দারুণ বোলিং করেন তিনি। কিন্তু শারজায় পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ইনজুরিতে পড়েন। তারপরও তাকে বিশ্বকাপের দলে রাখা হয়। তবে অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে নিউজিল্যান্ড একাদশের প্রস্তুতি ম্যাচে ফিরতে পারেননি তিনি। বিশ্বকাপের আগে তার পুরোপুরি সুস্থ হয়ে ফেরা নিয়ে শঙ্কা আছে।

অস্ট্রেলিয়া দলের ফিজিও ডেভিড বিকলি বলেন, ‘এটা দল এবং রিকার্ডসনের জন্য খুবই হতাশার। সে তার পুনর্বাসন প্রক্রিয়া শেষ করেছে। নেটেও ফিরেছে। কিন্তু যেভাবে তার বল করার কথা সেভাবে পারছে না। পরামর্শকদের সঙ্গে আলাপ করে তাই তার নাম দল থেকে প্রত্যাহার করা হয়েছে।’

জে’র ইনজুরিতে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে জজ হ্যাজলউডের ডাক পাওয়ার সম্ভাবনা জোরালো হয়। কিন্তু তাকে না ডেকে বরং কেনকে ডেকেছে তারা। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড বিশ্বকাপের পর অ্যাসেজের জন্য তাকে রেখে দিয়েছে। হ্যাজলউড দলের সেই পরিকল্পনাতেই থাকছেন।

অস্ট্রেলিয়ার ১৫ জনের বিশ্বকাপ দল: অ্যারন ফিঞ্চ (অধি.), জেসন ব্রেনড্রফ, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), নাথান কুল্টার-নাইল, প্যাট কামিন্স, উসমান খাজা, নাথান লায়ন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিকার্ডসন, স্টিভ স্মিথ, মিশেল স্টার্ক, মার্কোস স্টইনিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

Facebook Comments