অনলাইনে চলছে প্রতারণার ফাঁদ
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
অনলাইনে চলছে প্রতারণার ফাঁদ




অনলাইনে চলছে প্রতারণার ফাঁদ

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫৩৩ জন পড়েছে

ফেসবুকে নানা প্রলোভনের ফাঁদ পেতে রেখেছে সাইবার দুর্বৃত্তরা। বিভিন্ন ফেসবুক পেজ, গ্রুপ ও ব্যক্তিনামের ভুয়া আইডি থেকে বিধবা, বিপত্নীক ও একলা থাকা লোকজনকে লক্ষ্য করেই এসব ফাঁদ পাতে তারা। ফেসবুকে সুন্দরী মেয়েদের ছবি ব্যবহার করে তারা প্রতারণার জাল বিস্তার করে। তাদের ফাঁদে পা দিয়ে অনেকেই প্রতারণার শিকার হচ্ছেন।

Live Together partner in bangladesh, maidul sumon, Arohi Mahi, Nabila Nsrat, Yasin Sk Mamun, Sohel Mahmud নামের আইডিসহ অসংখ্য আইডিতে চলছে প্রতারনা। এরা ফেসবুকে সুন্দরী তরুনীদের ছবি ব্যবহার করে জাল বিস্তার করেছে। দেশের সব জেলাতে তাদের সুন্দরীরা রিয়েল সেক্স ও অনলাইন সেক্স করে থাকে বলে ফেসবুকে বিজ্ঞাপন দিচ্ছে। নারীদের তারা তিনটি ক্যাটাগরিতে ভাগ করে রিয়েল সেক্সের রেট নির্ধারণ করে থাকে।

গত তিন দিন আগে Live Together partner in bangladesh ফেসবুক গ্রুপে ইমতিয়াজ নামের এক তরুণ কিছু স্ক্রিণশট শেয়ার করে সকলকে প্রতারকদের থেকে সতর্ক থাকতে অনুরোধ করেছেন।

তিনি বলেছেন, প্রতারকরা ফাঁদে পা দেওয়া ব্যক্তিদেরকে প্রথমে ইমুতোতে কথা বলতে অনুরোধ জানান। পরে সেখানে তার লোকেশন কোথায় জানতে চায়। প্রথমে দুইশ টাকা বিকাশ করে সার্ভিস কনফার্ম করতে হয়। বিকাশ পেয়ে ওই নাম্বারে কিছু সুন্দরীদের ছবি পাঠানো হয়। তারপর ওই মেয়ের লোকেশন যেতে বলে। এরপর একটি মেয়ের নাম্বার দেওয়া হয়। সেই নাম্বারে কল করলে তাকে অর্ধেক টাকা বিকাশ করতে বলা হয়। বিকাশ করার কিছুক্ষণ পর সেই নাম্বার বন্ধ করে দেয় প্রতারকরা।

ওই তরুন এই সমস্ত প্রতারকদের হাত থেকে সকলকে সাবধান থাকতে অনুরোধ করেছেন।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর