অসহায় পরিবারের পাশে ডক্টরস এন্ড মেডিকেল স্টুডেন্টস এসোসিয়েশন | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
অসহায় পরিবারের পাশে ডক্টরস এন্ড মেডিকেল স্টুডেন্টস এসোসিয়েশন | সব খবর | Sob khobar




অসহায় পরিবারের পাশে ডক্টরস এন্ড মেডিকেল স্টুডেন্টস এসোসিয়েশন

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ১১৬ জন পড়েছে
অসহায় পরিবারের পাশে ডক্টরস এন্ড মেডিকেল স্টুডেন্টস এসোসিয়েশন অব নাঙ্গলকোট

তানভীর আহমেদ রাসেল, কুমিল্লা সংবাদদাতা: কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার ডাক্তার ও মেডিকেল শিক্ষার্থীদের সংগঠন ডক্টরস এন্ড মেডিকেল স্টুডেন্টস এসোসিয়েশন অব নাঙ্গলকোট’র এর পক্ষ থেকে লকডাউনে আটকে থাকা নাঙ্গলকোটে করোনা আক্রান্ত পরিবারের জন্য এই পর্যন্ত করোনা আক্রান্ত বিভিন্ন ইউনিয়নের ৬ টি পরিবারকে উপহার সামগ্রী দেওয়া হয়। আগামীতে নাঙ্গলকোট উপজেলার প্রতিটি করোনা রোগীর পরিবারকে তাদের ইউনিয়ন ভিত্তিক স্বেচ্ছাসেবক এর মাধ্যমে উপহার সামগ্রী দেয়া হবে বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি নর্দান ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের ৫ম বর্ষের শিক্ষার্থী মোশারফ শরীফ।

নাঙ্গলকোট উপজেলার ঢালুয়া ইউনিয়ন এর চিওড়া, মন্নারা ও রায়কোট দক্ষিন ইউনিয়ন এর পূর্ব বামপাড়া, বক্সগন্জের মদনপুর, সাতবাড়ীয়া ও জোড্ডায় করোনা আক্রান্ত পরিবারকে তারা উপহার হিসেবে নিত্যপ্রয়োজনীয় পন্য সামগ্রী খাবার এবং চিকিৎসাসেবা দেয়। রোগীদের যেকোনো প্রয়োজন এ ফ্রী টেলিমেডিসিন সেবা দিয়ে যাচ্ছেন সংগঠনের চিকিৎসকরা। তাছাড়া এই ক্রান্তিলগ্নে সংগঠনের পক্ষ থেকে গরীব ও অসহায় পরিবারের জন্যে ও ত্রান সামগ্রী মসজিদের মুসল্লীদের জন্য হাত ধোঁয়ার সাবান, গণসচেতনতা মূলক লিফলেট বিতরণ ও ব্যানার তৈরী করা হয়েছে দেওয়া হয়। অসহায় পরিবারকে সংগঠনের পক্ষ থেকে ত্রানসামগ্রী দেওয়া হয়।

সংগঠনটির সহ-সভাপতি স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ৪র্থ বর্ষের শিক্ষার্থী জহির উদ্দিন বলেন, আমরা ১৩ জন বিশেষজ্ঞ চিকিৎসক এর সমন্বয়ে এবং উপজেলা নির্বাহী অফিসারের এর সহযোগিতায় এই পর্যন্ত প্রায় ৫০০০ মানুষকে টেলিমেডিসিন এ সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়। এছাড়াও গত ২২ই মে পেরিয়া ইউনিয়নের কাজী জোড়পুকুরিয়া গ্রামের মাওলানা মোহাম্মদ উল্লাহ ভূঁইয়া মাদ্রাসা ও এতিমখানায় ৫০ জন এতিমকে ইফতার করানো হয় সংগঠনটির উদ্যোগে।

আরো পড়ুন: প্রবাসীর বিপদে সাংসদ দুর্জয়ের সাড়া

সংগঠনের সাধারণ সম্পাদক গনস্বাসাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের ৫ম বর্ষের শিক্ষার্থী নাজমুল ইসলাম তুষার বলেন, নাঙ্গলকোট উপজেলার সর্বস্তরের মানুষের জন্য যে কোনো প্রয়োজনে আমাদের সংগঠন সবসময় প্রস্তুত আছে। এছাড়াও সংগঠনের অফিশিয়াল ফেইসবুক পেইজ থেকে প্রতিদিন একজন বিশেষজ্ঞ চিকিৎসক এই দুর্যোগে মানুষকে বিভিন্ন বিষয়ে লাইভে এসে পরামর্শ দিচ্ছেন।

সবখবর/ আআ




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর