অস্থির পেঁয়াজের বাজার, কমছে না দাম - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
অস্থির পেঁয়াজের বাজার, কমছে না দাম - সব খবর | Sob khobar




অস্থির পেঁয়াজের বাজার, কমছে না দাম

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশের সময়: শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
  • ৩৭২ জন পড়েছে

ঢাকা : রাজধানীসহ সারাদেশে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০০ থেকে ২২০ টাকা দরে। কারওয়ানবাজার, খিলগাঁও, মিরপুরসহ রাজধানীর বিভিন্ন এলাকার খুচরা বাজারে এ দামে পেঁয়াজ কিনতে বাধ্য হচ্ছেন ক্রেতারা। ঢাকার বাইরে অন্যান্য জেলায়ও একই দামে পেঁয়াজ কেনাবেচা হচ্ছে বলে জানা গেছে।

প্রতিনিধিরা জানিয়েছে, বরিশালের খুচরা বাজারে ২০০ টাকা এবং পাইকারি বাজারে ১৮০ টাকা দামে বিক্রি হচ্ছে দেশি পেঁয়াজ। বাজার মনিটরিংয়ে নেমেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। পেঁয়াজের এমন দাম বৃদ্ধিতে নাভিশ্বাস উঠেছে ক্রেতাদের। সরবরাহ না থাকায় দাম বেড়েছে বলে বরাবরের মতো খোঁড়া যুক্তি দিয়েছেন বিক্রেতারা। এদিকে বরিশালে আজই প্রথম তুরস্কের পেঁয়াজ এসেছে। এই পেঁয়াজ পাইকারি ১৬০ এবং খুচরা ১৭০ টাকা দরে বিক্রি হচ্ছে। বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম জানান, পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে মনিটরিং চলছে।

পিরোজপুর জেলা সদর পৌরবাজারের বিভিন্ন দোকানে ২০০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হতে দেখা গেছে। দোকানিদের বক্তব্য যা আজ শুক্রবার ২২০ টাকায় পৌঁছাবে।

কুমিল্লা সদর উপজেলার সর্বত্র প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০০ টাকা থেকে ২১০ টাকা। যে পেঁয়াজ বৃহস্পতিবার সকালে বিক্রি হয়েছে ১৬০ টাকা থেকে ১৭০ টাকা, সেই পেঁয়াজই সন্ধ্যায় বিক্রি হয়েছে ২০০ টাকা থেকে ২১০ টাকায়।

পাবনার ঈশ্বরদী উপজেলার খুচরা বাজারে দেশি পেঁয়াজ ২০০ টাকা দরে বিক্রি হয়েছে। ২৪ ঘণ্টার ব্যবধানে দাম বেড়েছে কেজিতে ৪০ টাকা। আগের দিন পাইকারি আড়তগুলোতে দেশি পেঁয়াজ ১৫০ টাকা কেজি দরে বিক্রি হলেও বৃহস্পতিবার দাম বেড়ে ১৮০ টাকা হয়েছে।

মানিকগঞ্জের বিভিন্ন বাজারগুলোতে খুচরা বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০০ টাকা থেকে ২২০ টাকা। তবে সময় পেরুনোর সাথে সাথে বেড়েই যাচ্ছে পেঁয়াজের দাম।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর