আধা মণ ধানেও মিলছে না ১ কেজি পেঁয়াজ - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
আধা মণ ধানেও মিলছে না ১ কেজি পেঁয়াজ - সব খবর | Sob khobar




আধা মণ ধানেও মিলছে না ১ কেজি পেঁয়াজ

সবখবর ডেস্ক
  • প্রকাশের সময়: শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
  • ৩৬২ জন পড়েছে

কুড়িগ্রাম : কুড়িগ্রামের রাজারহাটে আধা মণ ধানেও মিলছে না ১ কেজি পেঁয়াজ। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে পেঁয়াজের দাম এক লাফে তিনগুণ বৃদ্ধি পাওয়ায় ক্রেতাদের নাভিশ্বাস উঠেছে। জেলা শহর থেকে শুরু করে উপজেলার প্রতিটি বাজার মনিটরিং করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে ভুক্তভোগী ক্রেতারা।

আরোও জানা যায়, বেশ কয়েকদিন ধরে রাজারহাট বাজারে প্রতি কেজি পেঁয়াজ ৮০ থেকে ১০০ টাকা দরে বিক্রি করে। সেই পেঁয়াজ বৃহস্পতিবার সন্ধ্যায় আধা ঘণ্টার ব্যবধানে ২২০ টাকা থেকে ২৫০ টাকা দরে বিক্রি করছে বিক্রেতারা। অথচ বাজারে ধান ৪০০ থেকে ৪৫০ টাকা মণ বিক্রি হচ্ছে। সেখানে ১ কেজি পেঁয়াজ কিনতে আধামণেরও বেশি ধান বিক্রি করতে হয়। আকস্মিকভাবে পেঁয়াজের তিনগুণ দাম বৃদ্ধি পাওয়ায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ক্রেতারা অভিযোগ করে বলেন, পেঁয়াজের দাম বেড়ে যেতে পারে। কিন্তু এতো তাড়াতাড়ি কিভাবে। ইন্টারনেটের যুগে মোবাইল ফেসবুক, টিভি ও অনলাইনে জিনিসপত্রের দাম বাড়ার খবর আসলেই সাথে সাথে দাম বেড়ে যায়। কিন্তু কমানোর খবর এলে তো তারা কমায় না। এ কোন আজব দেশে বাস করছি আমরা। সন্ধ্যার আগে রফিকুল ইসলাম নামের এক স্কুল শিক্ষক ৮০ টাকা দরে আধা কেজি পেঁয়াজ বাজার থেকে কিনেছেন। আর আধা ঘণ্টা পর সন্ধ্যায় পেঁয়াজ নিতে এসে দেখেনে ওই ডালিরই (বাঁশের ঢাকি) পেঁয়াজ ২২০ টাকা দরে বিক্রি করছে। এমনটি হলো কেন? এর সঠিক উত্তর নেই। শুধু বিক্রেতাদের একটাই কথা, বাজারে পেঁয়াজ নেই, দাম বাড়ছে।

এ ব্যাপারে শুক্রবার দুপুরে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মো. যোবায়ের হোসেন বলেন, সারা দেশেই পেঁয়াজ সংকট। কিন্তু যদি পেঁয়াজ মজুদ করে চড়া দামে বিক্রি করার অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সবখবর/ আওয়াল




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর