ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘নাদানের বিয়ে’ | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘নাদানের বিয়ে’ | সব খবর | Sob khobar
শিরোনাম




ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘নাদানের বিয়ে’

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বুধবার, ১২ ফেব্রুয়ারী, ২০২০
  • ১২৮ জন পড়েছে

ইবি সংবাদদাতা : নাদান চরিত্রের ছেলেটি মানসিক বুদ্ধি প্রতিবন্ধী। তার পিতা সমাজের একজন উচ্চশ্রেণীর প্রভাবশালী ব্যক্তি। নিজের ক্ষমতাবলে ঘটক ও কাজিকে বাধ্য করিয়ে দরিদ্র এক কৃষকের চতুর্থ শ্রেণীতে পড়া নাবালিকা মেয়ে টিয়ার সাথে ছেলে নাদানের বিয়ে দেয়।

বিয়ের পর নববধুঁ টিয়াকে কাছে না নিয়ে কারনে অকারনেই অমানুসিক নির্যাতন চালাত নাদানের পরিবার। একপর্যায়ে প্রচন্ড অসুস্থ হয়ে পড়ে টিয়া। তারপরও টিয়ার চিকিৎসা করে না তারা। উল্টো অপবাদ দিয়ে বাবার বাড়ি পাঠিয়ে দেওয়া হয় তাকে।

সমাজের ধনী শ্রেণির দ্বারা দরিদ্রদের নির্যাতন, যৌতুক প্রথা ও বাল্যবিবাহের এই চিত্র ফুটে উঠেছে ‘নাদানের বিয়ে’ মঞ্চস্থ নাটকে।

মঙ্গলবার বেলা একটায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা মঞ্চে নাটকটি মঞ্চস্থ হয়। বিশ্ববিদ্যালয় থিয়েটারের প্রযোজনায় নাটকটির দিকনির্দেশনায় ছিলেন থিয়েটারের সাধারণ সম্পাদক এনামুল হক।

বিশ্ববিদ্যালয়ে আসা নবীন শিক্ষার্থীদের স্বাগতম জানাতে বৈজয়ন্তী উৎসবে এই নাটকটি পরিবেশিত করে থিয়েটারের কর্মীরা।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন থিয়েটারের সদস্য নিশাত আনজুম, পিয়াস, লাবণ্য, এনামুল, তন্ময় সেন, মুঈদ, ফাহিম, সুজন, রেজওয়ান, নাহিদ। নাটকটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন থিয়েটারের সভাপতি অনি আতিকুর রহমান।

এর আগে বেলা সাড়ে ১২ টায় মঞ্চে নবীন বৈজয়ন্তী উৎসব উপলক্ষে নৃত্য, গান ও আবৃত্তি পরিবেশিত হয়। অনুষ্ঠানের সঞ্চালনা করেন থিয়েটারের সহ-সভাপতি রুমি নোমান।

সবখবর/ আওয়াল




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর