ঈদের দিনেও গাজায় বিমান হামলা অব্যাহত | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
ঈদের দিনেও গাজায় বিমান হামলা অব্যাহত | সব খবর | Sob khobar




ঈদের দিনেও গাজায় বিমান হামলা অব্যাহত

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১
  • ১২৩ জন পড়েছে

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনসহ সারা মধ্যপ্রাচ্যে পালিত হচ্ছে মুসলিম বিশ্বের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। এই ঈদের দিনেও গাজা উপত্যকায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলের সেনাবাহিনী। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দফায় দফায় গাজার বেশ কয়েকটি স্থাপনায় বোমা বর্ষণ করেছে দখলদাররা।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, গাজা ভূখণ্ডে ইসরায়েলি সামরিক বাহিনীর অব্যাহত বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ জনে। হামলায় আহত হয়েছেন আরও অন্তত কয়েকশ মানুষ। নিহতদের মধ্যে অন্তঃসত্ত্বা নারী ও শিশুরাও রয়েছে।

হামলায় অন্তসত্ত্বা নারী ও শিশুসহ বিপুল সংখ্যক বেসামরিক মানুষ হতাহত হওয়ায় ইসরায়েলি বাহিনীকে দোষারোপ করেছে শিশু অধিকার রক্ষাবিষয়ক সংস্থা ডিফেন্স ফর চিলড্রেন ইন্টারন্যাশনাল-প্যালেস্টাইন।

সংস্থাটি বলছে, আন্তর্জাতিক আইনের কোনো তোয়াক্কাই করছে না ইসরায়েল। দেশটি ভারী ভারী বিস্ফোরক অস্ত্র নিয়ে বিপুল সংখ্যক বেসামরিক মানুষ বসবাস করেন এমন এলাকাগুলোতে হামলা চালাচ্ছে।

সংস্থাটির অ্যাকাউন্টিবিলিটি প্রোগ্রাম ডিরেক্টর আয়েদ আবু একতায়িশ এক বিবৃতিতে জানিয়েছেন, বিধ্বংসী হামলার কারণে নারী ও শিশুসহ নিরীহ পরিবারগুলো নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটছেন। কিন্তু গাজা উপত্যকায় এখন আর কোনো নিরাপদ জায়গা নেই।

সূত্র : আলজাজিরা




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর