এমপিও হলো মানিকগঞ্জের ১৫ মাধ্যমিক বিদ্যালয় - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
এমপিও হলো মানিকগঞ্জের ১৫ মাধ্যমিক বিদ্যালয় - সব খবর | Sob khobar




এমপিও হলো মানিকগঞ্জের ১৫ মাধ্যমিক বিদ্যালয়

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯
  • ১৩৬৫ জন পড়েছে

মানিকগঞ্জ :  সারা দেশে আরও দুই হাজার ৭৩০টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিও তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। আজ বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবনে এক অনুষ্ঠানে নতুন তালিকাভুক্ত প্রতিষ্ঠান গুলোর নাম প্রকাশ করেন।

এর মধ্যে এমপিও ভুক্ত হয়েছে মানিকগঞ্জের ১৫টি মাধ্যমিক বিদ্যালয়।

বিদ্যালয় গুলো হলো, মানিকগঞ্জ সদর উপজেলার বিকেজি উচ্চ বিদ্যালয়, ডাউটিয়া গড়পাড়া রহিমা হাফিজ উচ্চ বিদ্যালয়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়, বন পারিল উচ্চ বিদ্যালয়, সিংগাইর উপজেলার কালিয়াকৈর উচ্চ বিদ্যালয়, মাজির উদ্দিন উচ্চ বিদ্যালয়, ভূম দক্ষিণ উচ্চ বিদ্যালয়, পানিশাইল সামসুল ইসলাম উচ্চ বিদ্যালয়, ইসলামপুর নবদিগন্ত উচ্চ বিদ্যালয়, শিবালয়ের অক্সফোর্ড একাডেমী, যমুনাবাদ উচ্চ বিদ্যালয়, সাটুরিয়ার চরতিল্লি আদর্শ উচ্চ বিদ্যালয়, হরিরামপুরের এম এ রাজ্জাক উচ্চ বিদ্যালয়, দৌলতপুরের কল্যাণপুর উচ্চ বিদ্যালয়, ঘিওরের মৌহালি উচ্চ বিদ্যালয়।

এ এমপিওভুক্তি ভূতাপেক্ষভাবে চলতি বছরের জুলাই থেকে কার্যকর হবে। এমপিওর নতুন তালিকায় জায়গা পেয়েছে এক হাজার ৬৫১টি স্কুল ও কলেজ, ৫৫৭টি মাদ্রাসা এবং ৫২২টি কারিগরি ও ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠান।

স্কুল ও কলেজগুলোর মধ্যে ৪৩৯টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় (৬ষ্ঠ-৮ম শ্রেণি), ৯৯৫টি মাধ্যমিক বিদ্যালয় (৬ষ্ঠ-১০ম), ৬৮টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ৯৩টি কলেজ ও ৫৬টি ডিগ্রি কলেজ।

মাদরাসার মধ্যে আছে ৩৫৭টি দাখিল, ১২৮টি আলিম, ৪২টি ফাজিল ও ২৯টি কামিল প্রতিষ্ঠান।

কারিগরি ও ভোকেশনাল প্রতিষ্ঠানগুলোর মধ্যে আছে কৃষি ৬২টি, ভোকেশনাল (স্বতন্ত্র) ৪৮টি, ভোকেশনাল (সংযুক্ত) ১২৯টি, বিএম (স্বতন্ত্র) ১৭৫টি ও বিএম (সংযুক্ত) ১০৮টি।




Comments are closed.

এই বিভাগের আরো খবর