কঠোর হচ্ছে মানিকগঞ্জের লকডাউন | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
কঠোর হচ্ছে মানিকগঞ্জের লকডাউন | সব খবর | Sob khobar




কঠোর হচ্ছে মানিকগঞ্জের লকডাউন

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: রবিবার, ১৭ মে, ২০২০
  • ২৪৭ জন পড়েছে

মানিকগঞ্জ: করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে জেলায় চলমান লকডাউন আরো কঠোর হচ্ছে। রোববার মানিকগঞ্জ জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা প্রশাসক এস এম ফেরদৌসের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী সরকারি সকল কর্মকর্তাকে কর্মস্থলে থাকতে হবে। এতদিন কিছুটা ছাড় দিলেও এখন আর কোন ছাড় দেওয়া হবেনা। সোমবারের মধ্যে যে সকল সরকারি কর্মকর্তা, কর্মচারী কর্মস্থলে উপস্থিত হতে পারবেন না তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুন: ৫হাজার টেকনোলজিস্ট নিয়োগ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

জেলার বাইরে থেকে জনসাধারণের ঢোকা এবং বাইরে যাওয়ার বিষয়টিও কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। জেলার প্রতিটি প্রবেশমুখে পুলিশের চেকপোস্ট বসানো হবে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ জেলায় ঢুকতে পারবে না এবং বের-ও হতে পারবে না।

ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ অংশে খাদ্য, ওষুধসহ জরুরি পণ্যবাহী ট্রাক, অ্যাম্বুলেন্স ছাড়া অন্যকোনো যানবাহন চলাচল করতে পারবে না। পাটুরিয়া-দৌলতদিয়ার ফেরি রুটেও একই ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুন: শিবালয়ে নৌকায় যাত্রী পারাপার, তিনজনের জরিমানা

পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত দোকানপাটও খোলা হবে না। ঈদ উপলক্ষে দোকান মালিকদের আবেদন নাকচ করে দিয়ে ওষুধ এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, খাবারের দোকান ছাড়া কোনো দোকান না খোলার সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে সিদ্ধান্ত নেওয়া হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে দোকান কর্মচারীদের খাদ্য সহায়তার। এ ছাড়া মানুষকে সচেতন করারা জন্য জোর প্রচারণার সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রসঙ্গত, গত ১৯ এপ্রিল থেকে মানিকগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করা হয়। প্রথম কয়েকদিন কড়াকড়ি থাকলেও ধীরে ধীরে তা শিথিল হয়ে পড়ে। এর মধ্যে ঈদ উপলক্ষে বিপণিবিতান, মার্কেট খুলে দেওয়া হয়। তবে সামাজিক দূরত্ব বজায় না রাখায় তিন দিন পর আবার বন্ধ করে দেওয়া হয়।

সবখবর/ নিউজ ডেস্ক




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর