কম্পিউটার থেকে মোবাইলে ফাইল শেয়ারিং করুন সহজে - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
কম্পিউটার থেকে মোবাইলে ফাইল শেয়ারিং করুন সহজে - সব খবর | Sob khobar




কম্পিউটার থেকে মোবাইলে ফাইল শেয়ারিং করুন সহজে

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ৬৭ জন পড়েছে

কম্পিউটার থেকে মোবাইলে ফাইল শেয়ারিং করতে অনেকেই সমস্যার সম্মোখীন হতে হয়। নিচের স্টেপগুলো ধারাবাহিকভাবে অনুসরণ করলে খুব সহজেই কম্পিউটার থেকে মোবাইলে এবং মোবাইলে থেকে কম্পিউটার ফাইল শেয়ারিং করতে পারবেন।

এই কাজটি করার জন্য ShareMe সফটওয়্যারটি প্রয়োজন হবে। মোবাইলে সফটওয়্যারটি প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে। তারপর সফটওয়্যারটি ইনস্টল করতে হবে মোবাইলে। ইনস্টল সম্পন্ন হলে সফটওয়্যারটা ওপেন করুন।

ShareMe সফটওয়্যারটি দিয়ে ফাইল শেয়ার করার সময় দেখতে পাবেন Send, Receive, Received files, Share to PC, webshare অপশনগুলো।

প্রথমে, Share to PC তে ক্লিক করতে হবে। তারপর স্টার্ট এ আবার ক্লিক করতে হবে। পরবর্তীতে স্টোরেজ অপশন সিলেক্ট করলে নিচের ছবির মত একটা এফটিপি নাম্বার আসবে।

দ্বিতীয়ত, আপনার ল্যাপটপ বা পিসির This PC তে সেই এফটিপি নাম্বার প্রবেশ করান। দেখবেন আপনার মোবাইলের ফাইল ম্যানেজার কম্পিউটারে দেখতে পাবেন। তারপর ইচ্ছামত কম্পিউটার থেকে মোবাইলে এবং মোবাইলে থেকে কম্পিউটার ফাইল শেয়ারিং করতে পারবেন।

আপনাকে অবশ্যই মনে রাখতে হবে, যে কম্পিউটারে ফাইল শেয়ার করবেন সেই কম্পিউটার এবং আপনার মোবাইল একই wi-fi তে কানেক্ট থাকতে হবে। আর যদি wi-fi না থাকে তাহলে আপনার মোবাইল থেকে hotspot চালু করুন। তারপর সেই hotspot আপনার কম্পিউটার এ কানেক্ট করুন। ফাইল শেয়ার করার জন্য কোনো প্রকার ডাটার প্রয়োজন হবে না।

আসাদ জামান




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর