করোনায় মৃত্যু ৭ লাখ ছুই ছুই | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
করোনায় মৃত্যু ৭ লাখ ছুই ছুই | সব খবর | Sob khobar




করোনায় মৃত্যু ৭ লাখ ছুই ছুই

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বুধবার, ৫ আগস্ট, ২০২০
  • ৬৬ জন পড়েছে
ভারতে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৬০ হাজার ৯৭৫ জন
ভারতে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৬০ হাজার ৯৭৫ জন

আন্তর্জাতিক ডেস্ক: করোনা ভাইরাসে বিশ্বে মৃত্যুর সংখ্যা ৭ লাখের কাছাকাছি। ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ১ কোটি ৮৪ লাখ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে বুধবার সকাল সাড়ে আটটা পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮৪ লাখ ৬৬ হাজার ৫৯৪ জন। এতে মারা গেছেন ৬ লাখ ৯৯ হাজার ১৩৪ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ্য হয়ে উঠেছেন ১ কোটি ১০ লাখ ৫৮ হাজার ৩১৭ জন।

আমেরিকার দুই মহাদেশ ও দক্ষিণ এশিয়ায় সংক্রমণ দ্রুত বাড়ছে। আশার কথা হচ্ছে, এ ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থতার হার দ্রুত বাড়ছে। অন্যদিকে আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দেয়নি মৃত্যুহার। প্রাণহানিও স্থিতিশীল রয়েছে।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে বুধবার সকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪৭ লাখ ৬৮ হাজার ৮২৮ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫৬ হাজার ৭৭১ জন মানুষের। দেশটিতে এখন পর্যন্ত সুস্থ্য হয়েছেন ১৫ লাখ ২৮ হাজার ৯৭৯ জন।

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। সেখানে ২৮ লাখ ১ হাজার ৯২১ জন মানুষ করোনায় আক্রান্ত এবং মারা গেছেন ৯৫ হাজার ৮১৯ জন। অপরদিকে সুস্থ্য হয়ে উঠেছেন ২১ লাখ ৪২ হাজার ৪৬৭ জন।

এদিকে তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত দক্ষিণ এশিয়ার দেশ ভারতে। বুধবার পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৫৫ হাজার ৭৪৫ জন। মৃত্যুর সংখ্যা কিছুটা কম ভারতে। মৃত্যুর দিক দিয়ে ভারত পঞ্চম স্থানে। সেখানে করোনায় মারা গেছেন ৩৮ হাজার ৯৩৮ জন।

চীনের উহান থেকে গত বছরের ডিসেম্বরে এই ভাইরাসের উৎপত্তি হয় । পরে তা বিশ্বব্যাপী ১৮৮টি দেশে ছড়িয়ে পরে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর