করোনা: রাস্তায় রাস্তায় মাস্ক দিচ্ছেন তানজিনা | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
করোনা: রাস্তায় রাস্তায় মাস্ক দিচ্ছেন তানজিনা | সব খবর | Sob khobar




করোনা: রাস্তায় রাস্তায় মাস্ক দিচ্ছেন তানজিনা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ৯৩ জন পড়েছে

নিজস্ব প্রতিবেদক: মানিকগঞ্জ সদর উপজেলার মুলজান গ্রামের গৃহিণী মির্জা তানজিনা ইয়াসমিন। তিনি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে নিজ উদ্যোগে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করছেন। শুধু তাই নয় স্থানীয় এলাকাবাসীসহ বিভিন্নস্থানে চালিয়ে যাচ্ছেন সচেতনতামূলক কার্যক্রম। তার এমন কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয়রা।

এক সন্তানের জননী তানজিনা ছোট বেলা থেকেই স্কাউটিংসহ বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশ নিতেন। তারই ধারাবাহিকতায় তিনি এখনো সাংসারিক কাজের ফাঁকে ফাঁকে সচেতনতামূলক কর্মসূচি পালন করেন।

তানজিনা ইয়াসমিন জানান, আমি একজন ক্ষুদ্র মানুষ। এটি আমার ক্ষুদ্র প্রয়াস। সামর্থ্যের মধ্যে থেকে যতটুকু সম্ভব ততটুকু করেছি। সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধির জন্য কিছু করা বলতে পারেন। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে শুরু থেকেই মাস্ক বিতরণসহ জনগণকে সচেতন করে তোলার কার্যক্রম অব্যাহত আছে। ইতিমধ্যে প্রায় এক হাজার মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।

তিনি আরো জানান, মার্চ মাসের শেষের দিকে আমি ঢাকা থেকে মানিকগঞ্জে আসার পথে বাসে দেখলাম অধিকাংশ মানুষের মুখেই মাস্ক নেই। তখন আমার পরিবারের জন্য কেনা সার্জিক্যাল মাস্কের প্যাকেট থেকে ৩০ জনকে দিলাম পরার জন্য। করোনা সংক্রমণ বাড়ার পরপরই আমি নিজের উদ্যোগেই গ্রামের মানুষের মাঝে মাস্ক, সাবান, স্যাভলন বিতরণ শুরু করলাম।

নিজের গ্রাম ছাড়াও মানিকগঞ্জের বাসস্ট্যান্ড, শহীদ রফিক সড়ক, বেউথা ও সেওতা এতিম খানায় প্রায় এক হাজার মাস্ক বিতরণ করেন তিনি। শীতে করোনা সংক্রমন বাড়তে পারে এজন্য মানিকগঞ্জ শহরের অন্যান্য জায়গাতেও বিনামূল্যে মাস্ক বিতরণ করবেন বলেও জানান তানজিনা।

সবখবর/ আআ




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর