করোনা সচেতনতামূলক অভিযান চলমান রয়েছে চেয়ারম্যানের | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
করোনা সচেতনতামূলক অভিযান চলমান রয়েছে চেয়ারম্যানের | সব খবর | Sob khobar




করোনা সচেতনতামূলক অভিযান চলমান রয়েছে চেয়ারম্যানের

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: সোমবার, ১ জুন, ২০২০
  • ২৯১ জন পড়েছে
কানাইপুরে করোনা প্রতিরোধে চেয়ারম্যানের

মোঃ ইনামুল হাসান মাসুম, ফরিদপুর: ফরিদপুর সদর উপজেলার আওতাধীন ৯নং কানাইপুর ইউনিয়ন পরিষদের জনদরদী চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন বলেন, প্রিয় কানাইপুর ইউনিয়ন বাসী! করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধ সংক্রমণে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সার্বিক দিকনির্দেশনা ও ফরিদপুরের অভিভাবক আলহাজ্ব ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি মহোদয়ের পরিচ্ছন্ন সিদ্ধান্ত অনুযায়ী আপনাদের সকলের অবগতির জন্য জানানো যাইতেছে যে, কানাইপুর ইউনিয়নের প্রত্যেক গ্রাম, পাড়া-মহল্লা স্থানীয় জনপ্রতিনিধি, স্বেচ্ছাসেবী যুবক সহ দল-মত নির্বিশেষে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধ দ্রুত নিশ্চিত করতে নিজ অবস্থান থেকে প্রয়োজনে “এলাকা ভিত্তিক লকডাউন করে” সঠিক পদক্ষেপ গ্রহণ করার জন্য বিশেষভাবে অনুরোধ রইলো।

বিশেষ করে কানাইপুর বাজারে যেটা লক্ষ করা যাচ্ছে প্রতিনিয়তঃ অসতর্কতা অবলম্বন করে ক্রমান্বয়ে লোকসমাগম বেড়েই যাচ্ছে। ফরিদপুরের মান্যবর জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা অনুযায়ী কানাইপুর ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে বাজারে, গ্রামেগঞ্জে বারবার নিরলসভাবে মাইকিং করে এবং সচেতনতামূলক লিফলেট বিতরণের মাধ্যমে সতর্ক করা সত্ত্বেও অনেকেই বাজারমুখী হচ্ছেন। এর জন্য আইন-শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থান গ্রহণ করতে বাধ্য হবে তার জন্য আমরা কেউ দায়ী নয়।

আমরা বারবার বলা সত্ত্বেও আপনারা বাজার থেকে শুরু করে গ্রামের প্রত্যন্ত অঞ্চলে কিছু কিছু মানুষ বাদে এ নির্দেশ অধিকাংশ লোকজন কোনো ভাবেই মানছেন না, আপনারা করোনা ভাইরাসের বিষয়টা গুরুত্ব দিচ্ছেন না। আপনার নিজের এবং পরিবার সহ দেশ ও জাতির স্বার্থে বিশেষ ভাবে অনুরোধ করা হচ্ছে, গ্রামের প্রত্যেক এলাকায় নিজ দায়িত্বে আপনারা লকডাউন করুন। মনে রাখবেন এই পরিস্থিতিতে কানাইপুর বাজারে এতো লোক সমাগম উপস্থিতি খুবই দুঃখ জনক। এই জন্য আমি সবিনয়ে অনুরোধ করি আপনারা জরুরী নিত্য প্রয়োজনীয় কাজ ছাড়া কেউ আগামীকাল থেকে কোনমতেই আর বাজারমুখী হবেন না। পরবর্তী নির্দেশ আসা পর্যন্ত কানাইপুর বাজার সহ আশপাশের কোনো বাজারে সাপ্তাহিক হাট বসবে না। ইতিমধ্যে আমি বিভিন্ন জায়গায় স্ব-শরীরে উপস্থিত হয়ে বলে বলে বুঝিয়েছি এবং প্রতিটি উপহার ত্রাণ/খাদ্য সামগ্রী বাড়িতে পৌঁছে দেওয়ার সময় সচেতন করেছি এবং বারবার মাইকিং করা হচ্ছে, কাজেই আপনারা নিজের এবং পরিবারের সুরক্ষার জন্য সচেতন ও সতর্ক থাকুন।

মনে রাখবেন, জরুরী প্রয়োজনে বাজার ঘাটে চলাচলের ক্ষেত্রে ৩ ফুট সামাজিক দূরত্ব বজায় রাখুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

সকলেই মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা খেয়াল করুন। ফরিদপুরের উন্নয়নের রূপকার গনমানুষের নেতা আলহাজ্ব ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি মহোদয় যিনি সর্বো স্তরের মানুষদেরকে নিয়ে সারাক্ষণ চিন্তা ভাবনা করেন, সেই প্রিয় নেতার প্রতি আস্থা রেখে আপনাদের প্রতি সবিনয়ে অনুরোধ করছি! আমার একার দ্বারা লক্ষাধিক জনগণের দৈনন্দিন খোঁজ খবর নেওয়া সম্ভব না। কাজেই প্রতিটি গ্রামে এবং সমাজের বিত্তবান যাহারা আছেন এই দূর্যোগকালীন সময়ে আপনাদের নিজ নিজ প্রতিবেশীদের খোঁজখবর নিন। কানাইপুর ইউনিয়ন বাসী যাহারা ইউনিয়ন পরিষদে আপনাদের জাতীয় পরিচয়পত্র/ভোটার আইডি কার্ড জমা দিয়েছেন। ইনশাআল্লাহ্ পর্যায়ক্রমে সকলেই অনুদান পাবেন। কাজেই ধৈর্য ধরে নিজেদের ঘরে থাকুন, সরকারের পক্ষ থেকে যখন যে অনুদান পাবো (সরকারি-বেসরকারি, ব্যক্তিগত বিভিন্ন মানুষের থেকে প্রাপ্ত অনুদান) আসা মাত্রই আপনাদের বাড়ি বাড়িতে আমরা পৌঁছে দেবো। অযথা ইউনিয়ন পরিষদে কিংবা বাজার ঘাটে আপনাদের আসার দরকার নাই। সকলেই সুস্থ থাকুন, ভালো থাকুন এবং মহান আল্লাহর দরবারে দোয়া প্রার্থনা করুন, আল্লাহ আমাদের সহায় হোন।

সবখবর/ আআ




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর