কানাইপুরে ফকির সাম্রাজ্যের কি আসলেই পতন হচ্ছে? | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
কানাইপুরে ফকির সাম্রাজ্যের কি আসলেই পতন হচ্ছে? | সব খবর | Sob khobar




কানাইপুরে ফকির সাম্রাজ্যের কি আসলেই পতন হচ্ছে?

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ২৬৭ জন পড়েছে
কানাইপুরে ফকির সাম্রাজ্যের কি আসলেই পতন হচ্ছে?

মোঃ ইনামুল হাসান মাসুম, ফরিদপুর: ফরিদপুর সদর উপজেলার ৯নং কানাইপুর ইউনিয়ন পরিষদের সফল চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন এর কর্ম দক্ষতার গুনে কানাইপুর ইউনিয়ন বাসী তাকে পুনরায় বিপুল ভোটে নির্বাচিত করে দ্বিতীয় মেয়াদে চেয়ারম্যান নির্বাচিত করেছেন। তিনি ধারাবাহিক ভাবে চেয়ারম্যান হওয়ার পর থেকে তার জনপ্রিয়তার জোয়ার আরো উঁচুতে যেয়ে পৌঁছায়। এই সাধারণ মানুষজনের ভালোবাসা জনপ্রিয়তার চির ধরাতেই বিভিন্ন ফন্দি ফিকির এটেছে এক স্বার্থন্বেষী কুচক্রী মহল।

এই কুচক্রী মহলের সাথে যোগ দিয়েছে কিছু স্বার্থলোভী “হলুদ সাংবাদিক” যাদের কাজ হচ্ছে চেয়ারম্যানের বিরুদ্ধে যাচাই-বাছাই না করেই মিথ্যা, ভিত্তিহীন, মনগড়া, বানোয়াট সংবাদ লিখে তার আকাশছোঁয়া জনপ্রিয়তাকে পদদলিত ও পদস্থ করে। এই হলুদ সাংবাদিকেরা এর আগেও একাধিকবার চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন এর বিরুদ্ধে অসত্য অযাচিত লেখালেখি করে তাকে অপমানিত করার অপচেষ্টা চালিয়েছে।

চেয়ারম্যান সম্পর্কে একটি স্টেটমেন্ট দিয়েছেন প্রিমিয়ার লিজিং এন্ড ফাইনান্স কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হামিদ মিয়া। বলে রাখা ভালো, আব্দুল হামিদ মিয়া কানাইপুরের একজন কৃতি সন্তান। তার বিবৃতি নিচে হুবহু তুলে ধরা হচ্ছে; ফকির মোঃ বেলায়েত হোসেন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরে সমগ্র কানাইপুর ইউনিয়নে বিভিন্ন ক্ষেত্রে অনেক উন্নয়ন করেছেন তন্মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি উন্নয়নের কথা বলছি যদিও মানুষ তার সার্বিক কার্যক্রম ও উন্নয়ন সম্পর্কে অবগত আছেন তারপরও আমি বলছি।

১. বহুকালের প্রতিষ্ঠিত কানাইপুর উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার কেন্দ্র অনুমোদন করিয়েছেন। এখন আর শিক্ষার্থীদের কষ্ট করে দূরের কোনো কেন্দ্রে যেয়ে এস.এস.সি পরীক্ষা দিতে হয়না। দূরের কেন্দ্রে পরীক্ষা দিতে যাওয়া শিক্ষার্থীদের জন্য অনেক বড় মানসিক চাপ কারনটা আমি ভালো করেই জানি। পরীক্ষার কেন্দ্র দূরে থাকায় আমি নিজে না খেয়ে বাসের হ্যান্ডেল ধরে নোটবুক মুখে কামড়ে ধরে যেয়ে পরীক্ষা দিতে গিয়েছিলাম ফরিদপুরে। দেশের আগামীর ভবিষ্যৎ ছাত্র-ছাত্রীদের এরকম বড় একটা সমস্যার সমাধান ঘটিয়েছে ফকির মোঃ বেলায়েত হোসেন প্রথমবার চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরেই।

২. জনগণের কাছে কাউন্সিলের সাহায্য সর্বোচ্চ পরিমাণ সে বিতরণ করেছে গরিব মানুষকে সাহায্যের জন্য দানবীর ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান সাহেবকে দিয়ে কানাইপুর স্কুলকে পুনরায় বড় আঙ্গিকে দৃষ্টিনন্দন ভবন নির্মাণ করিয়েছে এবং তাকে গরিবদের সাহায্য করার প্রধান পৃষ্ঠপোষক করেছে ফকির মোঃ বেলায়েত হোসেন।

৩. গাড়ির ব্যাপারে চেয়ারম্যান এর নামে যে অভিযোগ করেছে এই ব্যাপারে আমি জানি স্পষ্ট তার গাড়ি কেনার জন্য আমার কাছে লোন চেয়েছিল কিন্তু আমি দিতে পারি নাই। পরবর্তীতে কানাইপুর সিটি ব্যাংক শাখা থেকে লোন নিয়ে নতুন মাইক্রোবাসটি ক্রয় করে আর তার ব্যবহৃত পূর্বের মাইক্রোবাসটি ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান সাহেব তাঁকে উপহার হিসেবে দিয়েছিল।

৪. সে জাতীয় ভাবে বারবার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়েছে সরকারি খরচে একাধিকবার বিদেশ ভ্রমণের সুযোগ পেয়েছে এইসব সুযোগ সুবিধা কি সে এমনি এমনিতেই পেয়েছে বলে আপনাদের মনে হয়? প্রশ্নটা আপনাদের কাছে রাখলাম কারণ এই বর্তমান যুগে একজনের বিরুদ্ধে অপপ্রচার চালানো খুবই সহজ তাই আপনাদের বলছি যাচাই বাছাই করুন জনপ্রিয়তার জোয়ারে একজন ভালো মানুষকে অবশ্যই সামনে নিয়ে যাবে। কেউ দাবায়ে রাখতে পারবে না যেমনটা পারেনি পাকিস্তানিরা সোনার বাংলাদেশকে পরাধীন করে রাখতে।

সর্বোপরি কথা হচ্ছে, মানুষ হচ্ছে ভালো-মন্দের মিশ্রন। এ পৃথিবীতে কেউ ১০০% বিশুদ্ধ নয়। তবে তুলনা মূলক ভাবে তার মধ্যে মন্দের মিশ্রণ খুবই কম যেটা এলাকাবাসী সবাই জানে। সে মদ খায়না, জুয়া খেলে না এবং মেয়েলি সংঘটিত কোন কেলেঙ্কারি নেই যা কিনা অন্যরা ক্ষমতায় গেলে করে থাকে। এই কুচক্রী মহলেরা সবসময় তার বিরোধিতা করে আসছে কিন্তু কোন ফল পাচ্ছে না। আমার শেষ কথা হচ্ছে, “ক্ষমতায় গেলে সবাইকে খুশী করা যায়না, এরজন্য গঠনমূলক বিরোধিতা করুন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও অনলাইন নিউজ পোর্টালে এভাবে মিথ্যা বানোয়াট, ভিত্তিহীন সংবাদ কেনো লিখেছেন?”

সত্যের পথে চলতে অনেক বাধা জেনেও যারা সত্যের পথে চলে তাদের জয় সুনিশ্চিত। ঠিক তেমনি একজন সত্যের পথযাত্রী ফকির মোঃ বেলায়েত হোসেন চেয়ারম্যান ৯নং কানাইপুর ইউনিয়ন পরিষদ, কানাইপুর, ফরিদপুর।

সবখবর/ আআ




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর