কালভার্ট ভাঙায় দূর্ভোগে গ্রামবাসী - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
কালভার্ট ভাঙায় দূর্ভোগে গ্রামবাসী - সব খবর | Sob khobar




কালভার্ট ভাঙায় দূর্ভোগে গ্রামবাসী

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শুক্রবার, ১ নভেম্বর, ২০১৯
  • ৫৮০ জন পড়েছে

নাটোর : নাটোরের বাগাতিপাড়া উপজেলার রহিমানপুর এলাকায় ভেঙ্গে পড়েছে একটি কালভার্টের অংশ। কিন্তু মেরামত না করায় বর্তমানে ব্যাপক জনদুর্ভোগে রয়েছে আশেপাশের কয়েক গ্রামের মানুষ। এছাড়া পার্শ্ববর্তী দেবনগর সোনার বিলের পানি প্রবাহে বাধার সৃষ্টি হচ্ছে। অন্যদিকে ঝুঁকিপূর্ন হয়ে পড়ায় সড়কটির ভাঙ্গা অংশে যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা।

বৃহস্পতিবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কটিতে কালভার্টের অর্ধেকাংশের ওপরের পাটাতন ভেঙে নিচে পড়ে রয়েছে। একটি লাঠির মাথায় লাল কাপড় বেঁধে স্থানীয়রা সতর্ক সংকেত দিয়েছেন। আর দুর্ঘটনা এড়াতে একটি কাঠের গুঁড়ির ভাঙ্গা অংশ রাস্তার ওপরে রাখা হয়েছে।

কালভার্ট সংলগ্ন এক বাসিন্দা জানান, প্রায় ২০ দিন পূর্বে একটি বালুবোঝাই একটি ট্রাক সড়ক দিয়ে যাওয়ার সময় কালভার্টটি ভেঙে পড়ে। অনেক পুরোনো হয়ে পড়ায় এটি ভেঙে গেছে।

ফলে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। তবে ছোট ছোট গাড়িগুলো একপাশ দিয়ে চলাচল করছে। যেকোন সময় ওই অংশও ভেঙে পড়তে পারে। এছাড়াও রাতের আঁধারে যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। ভাঙ্গার প্রায় বিশ দিন পার হয়ে গেলেও মেরামতের কোন ব্যবস্থা নেয়া হয়নি।

স্থানীয়রা জানান, ১৯৬৭ সালের দিকে কালভার্টটি নির্মাণ করা হয়। রহিমানপুর মোল্লাপাড়া সহ আশেপাশের কয়েকটি গ্রামের বিলের পানি পাশের দেবনগর সোনার বিলে যাওয়ার একমাত্র পথ এটি। এছাড়াও রহিমানপুর বাজার থেকে উত্তর দিকের কয়েকটি গ্রামের যাতায়াত রয়েছে এই সড়কে। মাঠের ফসলাদিও বাজারজাত করনে সড়কটি ব্যবহার করা হয়।

এ বিষয়ে জামনগর ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস বলেন, যতদ্রুত সম্ভব কালভার্টটি মেরামতের ব্যবস্থা নেওয়া হবে।

বাগাতিপাড়া উপজেলার নবাগত উপজেলা প্রকৌশলী আজিজুর রহমান জানান, বিষয়টি তার জানা ছিল না। তবে দ্রুততম সময়ের মধ্যে কালভার্টটি নির্মাণে ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর