কিভাবে বুঝবেন ভালোবাসা নাকি আকর্ষণ - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
কিভাবে বুঝবেন ভালোবাসা নাকি আকর্ষণ - সব খবর | Sob khobar




কিভাবে বুঝবেন ভালোবাসা নাকি আকর্ষণ

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শনিবার, ১৮ জুন, ২০২২
  • ২১ জন পড়েছে

অনেক মানুষ আছেন প্রায়ই প্রেমে পড়ে থাকেন। তাদের ভাষা অনুযায়ী, সুন্দর কাউকে দেখলে তাদের সাথে প্রেম করতে ভালো লাগে। গভেষকরা বলছেন, ভালোবাসার সংঙ্গা এমন হতে পারে না। ভালোবাসার চিন্তাভাবনা সম্পুর্ন আলাদা হয়ে থাকে। পৃথিবীতে যারা খুব অল্লতেই প্রেমে পরে থাকে সেটা হল আকর্ষণ। বিপরীত লিঙ্গের প্রতি প্রত্যেকটি মানুষের আকর্ষণ থাকবে এটা চিরন্তন। তাকে কিন্তু এই সমীকরনে সহজভাবে নেয়া যাবে না।

ভালোবাসা নাকি আকর্ষণ বিষয়ে কিছু তথ্য জানা দরকার:

কেউ কেউ দাবি করে থাকেন প্রথম দেখাতেই তিনি ভালোবেসে ফেলেছেন। যদিও অনেক ক্ষেত্রে এমনটা হয়। বিশেষজ্ঞরা বলছেন, ভালোবাসা হল জটিল সমীকরণ যা খুব সহজে মানুষের মধ্যে ভালোবাসা তৈরী হয় না বরং তা হল ভালোলাগা। ভালবাসা আর ভালোলাগা এক বিষয় না।

ভালোবাসার মানুষকে নিয়ে একে অপরের সঙ্গী হয়ে চিরকাল একসাথে চলতে চান। অন্যের বিষয়ে তাদের কেবল মাত্রই একটা চিন্তা থাকে কিভাবে তার ভালো করা বা উন্নতি করা যায়। আর আকর্ষণে বিষয় হচ্ছে প্রাথমিকভাবে দেখার সাথে সাথে মনের ভিতর একটা ভালোলাগা বা পছন্দের ঝড় বয়ে যায়।

ভালোবাসার ক্ষেত্রে প্রিয় মানুষটি থেকে কাছে কিংবা দূরে তার উপর সম্পর্ক নির্ভর করে না। কিন্তু আকর্ষণের মধ্যে সেই সম্পর্ক ভিন্ন। একটা প্রবাদ আছে, “চোখের আড়াল তো মনের আড়াল” তা কেবলই আকর্ষণের ক্ষেত্রে প্রযোজ্য।

ভালোবাসার ক্ষেত্রে নিজেদের নিয়ে একটি স্বপ্ন দেখে থাকে। সেই স্বপ্ন বাস্তবায়ন করতে তাদের যে যেখানেই থাকুকনা কেন চেষ্টা করে থাকে।
ভালোবাসার মানুষকে নিয়ে বা নিজেদের জীবন নিয়ে পরিকল্পনা করে থাকে। কিভাবে তারা একসাথে চলবেন, বুড়ো হলে তারা কি করবেন এমনসব বিষয় নিয়েও তারা চিন্তা ভাবনা করে থাকেন। অন্যদিকে আকর্ষণের ক্ষেত্রে সমসাময়িক সময়ের চিন্তাভাবনা করে থাকে।

রা/চৌ




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর