কিশোরীদের মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
কিশোরীদের মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ - সব খবর | Sob khobar




কিশোরীদের মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯
  • ৭১৮ জন পড়েছে

মানিকগঞ্জ : মানিকগঞ্জের সিংগাইরে কিশোরী শিক্ষার্থীদের বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য পরামর্শ ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়েছে।

সোমবার দুপুরে উপজেলা পরিষদের অর্থায়নে উপজেলার শান্তিপুর আদর্শ উচ্চবিদ্যালয়ের কিশোরী ছাত্রীদের মাঝে স্বাস্থ্য পরামর্শ ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়।

বেলা একটার দিকে উপজেলার চান্দহর ইউনিয়নের শান্তিপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে কিশোরী মেয়েদের বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য পরামর্শ ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাহেলা রহমত উল্লাহ।

এ সময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক, বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য আবদুল কুদ্দুস শেখ প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য সচেতনতার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ সময়। তবে এই সময়ে স্বাস্থ্য সমস্যার বিষয় নিয়ে মেয়েরা ভয়। এ বিষয়ে তা কথা বলতে লজ্জ্বা পায়। অভিভাবকেরাও এ বিষয়ে নিয়ে মেয়েদের সঙ্গে খোলাখুলি আলোচনা করেন না, যা মোটেও ঠিক নয়। নিরাপদ স্যানিটারি ন্যাপকিন ব্যবহার না করায় অনেক কিশোরীর জরায়ু ক্যান্সার হয়ে থাকে। এ সময়ে বেশি পরিমাণে ফলমূল ও শাকসবজিসহ প্রচুর পুষ্টিকর খাবার খেতে হবে।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, উপজেলায় ৩৩ মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা রয়েছে। সবগুলো বিদ্যালয়ে ১২-১৬ বছর মেয়েদের মধ্যে বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য পরামর্শ ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ কর্মসূচির উদোগ নেওয়া হয়েছে। ইতিমধ্যে উপজেলার দুটি বিদ্যালয়ে বয়ঃ সন্ধিকালীন স্বাস্থ্য পরামর্শ ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়েছে।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর