কুবি ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার ২৪ নভেম্বর থেকে - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
কুবি ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার ২৪ নভেম্বর থেকে - সব খবর | Sob khobar




কুবি ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার ২৪ নভেম্বর থেকে

তানভীর আহমেদ রাসেল
  • প্রকাশের সময়: শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
  • ৩৭৮ জন পড়েছে

কুমিল্লা বিশ্ববিদ্যালয় : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকারের সময়সূচি, ভর্তি প্রক্রিয়া ও মাইগ্রেশনের তারিখ প্রকাশিত হয়েছে। ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

‘এ’ ইউনিট : আগামী ২৪ নভেম্বর ‘এ’ ইউনিটের মেধাক্রম ১ থেকে ৬০০ পর্যন্ত; ২৫ নভেম্বর মেধাক্রম ৬০১ থেকে ১৫১৮ (শুধুমাত্র গণিত উত্তর প্রদানকারী) পর্যন্ত ও কোটায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। এই সাক্ষাৎকার উভয়দিন সকাল সাড়ে ৯টায় শুরু হবে।

‘বি’ ইউনিট : ২৪ নভেম্বর সকাল সাড়ে ৯টায় ‘বি’ ইউনিটের মেধাক্রম ১ থেকে ৫১৪ (মানবিক) পর্যন্ত, বিকেল ৩টায় মেধাক্রম ১ থেকে ১০৪ (ব্যবসায় শিক্ষা) পর্যন্ত; ২৫ নভেম্বর সকাল সাড়ে ৯টায় বিজ্ঞান বিভাগ থেকে মেধাক্রম ১ থেকে ২৮২ পর্যন্ত ও কোটায় সকল উত্তীর্ণদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

‘সি’ ইউনিট : ২৪ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে ‘সি’ ইউনিটের মেধাক্রম ১ থেকে ২৫০ (ব্যবসায় শিক্ষা) পর্যন্ত, বিকেল ৩টা থেকে মেধাক্রম ২৫১ থেকে ৪০০ (ব্যবসায় শিক্ষা) পর্যন্ত; ২৫ নভেম্বর সকাল সাড়ে ৯টায় ‘সি’ ইউনিটে মানবিক বিভাগ থেকে মেধাক্রম ১ থেকে ৩২ পর্যন্ত, বিকেল ৩টায় বিজ্ঞান বিভাগ থেকে মেধাক্রম ১ থেকে ৪৮ পর্যন্ত ও কোটায় সকল উত্তীর্ণদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

সঙ্গে যা আনতে হবে : সাক্ষাৎকারের সময় পরীক্ষার্থীদের এসএসসি ও এইচএসসির মূল নম্বরপত্র (মার্কশীট), ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, পাসপোর্ট সাইজের ৪কপি রঙিন ছবি, কোটা প্রার্থীদের সংশ্লিষ্ট কোটার সরকার নির্দেশিত মূল সনদ ও তার ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে।

২৫ নভেম্বর সাক্ষাৎকার গ্রহন শেষে ফলাফল প্রকাশ করা হবে। এ সময় ভর্তি ফি (১২ হাজার ৭৬০টাকা) উল্লেখসহ অন্যান্য তথ্য বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে (https://www.cou.ac.bd) প্রদান করা হবে।

ভর্তি প্রক্রিয়া চলবে ২৬ শে নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত। ৮ ও ১০ ডিসেম্বর মাইগ্রেশনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্লাশ শুরু হবে আগামী বছরের ১ জানুয়ারি থেকে।

সবখবর/ আওয়াল




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর