কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা - সব খবর | Sob khobar




কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা

তানভীর আহমেদ রাসেল, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
  • ৩৬৮ জন পড়েছে

কুমিল্লা বিশ্ববিদ্যালয় : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে( কুবি) স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা আহ্বান করেছে বাংলাদেশ লিগ্যাল অ্যাইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) নামের একটি সংগঠন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১নং কক্ষে কুবি থিয়েটারের আয়োজনে এক মতবিনিময় সভায় এ আহ্বান জানানো হয়।

প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের যেকোন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহন করতে পারবে। অংশগ্রহনে আগামী ৩০ নভেম্বরের মধ্যে সর্বোচ্চ ৫মিনিটের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা দিতে বলা হয়েছে। চলচ্চিত্রের বিষয় নির্ধারণ করা হয়েছে মানবাধিকার, লিঙ্গ-সমতা, মানসিক স্বাস্থ্য, যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার। এছাড়াও নারীর অধিকার, সমতা, সাম্য, সম্মান, সম্মতি, মর্যাদা বিষয়েও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করতে পারবেন শিক্ষার্থীরা।

প্রতিযোগিতায় সার্টিফিকেট ও ক্রেস্টসহ প্রথম পুরস্কার হিসেবে থাকবে ৫০ হাজার টাকা, দ্বিতীয় ৩০ হাজার, তৃতীয় পুরস্কার হিসেবে থাকছে ২০ হাজার টাকা।

একজন প্রতিযোগী সর্বোচ্চ ৩টি চলচ্চিত্র জমা দিতে পারবে। চলচ্চিত্র পাঠাবার সময় অনলাইনে নির্ধারিত ফর্ম পূরণ করে রেজিস্ট্রেশন করতে হবে। বিস্তারিত জানা যাবে ‘স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা’ (facebook.com/bdshor) নামে ফেসবুক পেজে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ব্লাস্টের যোগাযোগ কর্মকর্তা সাজিদ হোসেন আলিফ; কুবি থিয়েটারের সভাপতি নাজমুল হাসান, অন্যান্য সদস্য ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ। প্রতিযোগিতায় কমিউনিকেশন পার্টনার হিসেবে রয়েছে বাংলা কমিউনিকেশন লিমিটেড।

সবখবর/ আওয়াল




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর