কৃমির সমস্যা নিয়ন্ত্রণ করার পাঁচটি উপায় - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
কৃমির সমস্যা নিয়ন্ত্রণ করার পাঁচটি উপায় - সব খবর | Sob khobar




কৃমির সমস্যা নিয়ন্ত্রণ করার পাঁচটি উপায়

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
  • ৪২৫ জন পড়েছে

লাইফস্টাইল ডেস্ক : কৃমি থাকলে শরীরে রক্তের পরিমাণ কমতে কমতে অ্যানিমিয়া পর্যন্ত হতে পারে। কৃমির জন্য স্মৃতিভ্রম হওয়ার আশঙ্কাও রয়েছে।

গবেষণায় জানা গেছে, প্রায় ৮৫ শতাংশ মানুষের পেটেই কৃমি থাকে। মার্কিন চিকিৎসক আব্রাম বের-এর মতে, খাদ্যাভ্যাসে পরিবর্তন ও নিয়ন্ত্রণের মাধ্যমে কৃমির সমস্যা নিয়ন্ত্রণ করা সম্ভব। বেশ কিছু ঘরোয়া উপায়েও কৃমির হাত থেকে রেহাই পাওয়া যেতে পারে।

কাঁচা হলুদ- কাঁচা হলুদ অ্যান্টিবায়োটিকের কাজ করে। কৃমির সমস্যা নিয়ন্ত্রণে এটি খুবই কার্যকরী একটি উপাদান।

কাঁচা রসুন-কাঁচা রসুনে প্রায় ২০ ধরনের ব্যাকটেরিয়া এবং ৬০ ধরনের ফাংগাস মেরে ফেলার ক্ষমতা রয়েছে। তাই নিয়মিত কুচনো কাঁচা রসুন খান। উপকার পাবেন।

আদা- আদা হজমের সমস্ত রকমের সমস্যা নিয়ন্ত্রণে আনতে খুবই কার্যকরী একটি উপাদান। হজমের সমস্যা, অ্যাসিডিটি, পেটে ইনফেকশন, ইত্যাদি দূর করতে আদার জুড়ি মেলা ভার। কাঁচা আদার রস খান খালি পেটে। কৃমির সমস্যায় দ্রুত ফল পাবেন।

পেঁপে- পেটের সমস্যা দূর করতে পেঁপে অত্যন্ত কার্যকরী একটি উপাদান। যে কোনও ধরনের কৃমি সমস্যায় পেঁপের বীজ অত্যন্ত কার্যকর। কৃমির সমস্যায় দ্রুত ফল পেতে পেঁপে এবং মধু খেতে পারেন।

শশার বীজ- ফিতাকৃমির সমস্যা নিয়ন্ত্রণে আনতে শশার বীজ অত্যন্ত কার্যকর। শশার বীজকে শুকিয়ে গুঁড়া করে প্রতিদিন এক চা-চামচ করে খান। দ্রুত ফল পাবেন।

সবখবর/ আওয়াল




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর