কেজরিওয়ালের মন্ত্রিসভায় নেই কোন মহিলা মন্ত্রী | সব খবর | Sob khobar কেজরিওয়ালের মন্ত্রিসভায় নেই কোন মহিলা মন্ত্রী | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :




কেজরিওয়ালের মন্ত্রিসভায় নেই কোন মহিলা মন্ত্রী

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ২৬ জন পড়েছে

নয়াদিল্লি, ভারত: কেউ ভেবেছিল মণীশ সিসোদিয়ার বদলে এবার শিক্ষামন্ত্রীর দায়িত্ব পেতে পারেন অতিশি মারলেনা৷ কিন্তু বাস্তবে তা হল না। একজনও মহিলা স্থান পেলেন না কেজরিওয়ালের মন্ত্রিসভায়।

গতবারের মন্ত্রিসভা যা ছিল, তাই রইল মোটামুটি৷ কিন্তু যে মহিলা নিরাপত্তা ও মহিলা অধিকারের প্রশ্ন বারবার তুলেছে কেজরিওয়াল সরকার, সেই মহিলাদেরই অস্বীকার করলেন তিনি? এবারে আপের হয়ে মোট ছ’জন মহিলা প্রার্থী নির্বাচনে লড়াই করেছিলেন। সকলেই জয় লাভ করেছেন। টানটান লড়াই করে শেষ পর্যন্ত জয় ছিনিয়ে এনেছেন তারকা প্রার্থী অতিশি মারলেনাও। কিন্তু কেন কাউকেই মন্ত্রিসভার যোগ্য মনে করলেন না কেজরিওয়াল? প্রশ্নের উত্তর দিতে গিয়ে মণীশ সিসোদিয়া জানালেন, ‘সাধারণ মানুষ বিধানসভা আসনের প্রতিনিধি নির্বাচন করেন।

তাঁরা মুখ্যমন্ত্রী নির্বাচন করেন৷ মুখ্যমন্ত্রী মন্ত্রিসভা নির্বাচন করেন। গতবারের মন্ত্রিসভাতেই এবারে কাজ করার সিদ্ধান্ত নিয়ে মুখ্যমন্ত্রী কোনও ভূল তো করেননি। বরং হতে পারে, তাঁর কাজ করতে সুবিধা হচ্ছে, তাই এই সিদ্ধান্ত নিয়েছেন। এখানে আর কিছু মানে খোঁজা উচিত না।’ কিন্তু বিতর্ক তাতে কমছে না৷ আর শুধু অতিশি মারলেনার মতো তারকা প্রার্থীই নন, এই তালিকায় রয়েছেন রাখি বিড়লার মতো প্রার্থীও, যিনি ২০১৩-১৪ সালে কয়েকদিনের সরকারের একটি দপ্তর সামলেছেন। তাও কোনও মহিলাকেই কেন মন্ত্রিসভার যোগ্য মনে করলেন না কেজরি? তা নিয়ে উঠছে প্রশ্ন।

সবখবর/ আআ




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর