খানাখন্দ ভরা সড়কে, দুর্ভোগ চরমে খানাখন্দ ভরা সড়কে, দুর্ভোগ চরমে – সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :




খানাখন্দ ভরা সড়কে, দুর্ভোগ চরমে

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: সোমবার, ২০ জানুয়ারী, ২০২০
  • ৬১ জন পড়েছে

মৌলভীবাজার: খানাখন্দে ভরা সড়কে চরম দুর্ভোগ পোহাচ্ছেন মৌলভীবাজার-সমশের নগর-চাতলাপুর সড়কে চলাচলকারী যাত্রী ও যানবাহন চালকরা। গত তিন বছর ধরে এ সড়কটি রীতিমতো যানবাহন চলাচলের অনুপযুক্ত।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সিএনজি অটোরিকশা, ইজিবাইক, ট্রাক, বাসসহ সব যানবাহনও ঝুঁকি নিয়ে চলাচল করছে এ সড়কে। রাস্তার বিভিন্ন জায়গায় বড় বড় গর্ত থাকায় খুব সাবধানে আস্তে আস্তে গাড়ি চলছে।

স্থানীয় বাসিন্দা রফিকুল ইসলাম জানান, কতো রাস্তাই তো ঠিক হয়, কিন্তু আমাদের এ রাস্তাটা ঠিক হচ্ছে না কেন, বলতে পারেন? ৩ বছর ধরে এভাবেই পড়ে আছে।

এই সড়ক দিয়ে যাতায়াতকারী আসাদুল হক বলেন, সড়কটি এ এলাকার মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সড়কের পাশেই আছে মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতাল। এখানে প্রতিদিন কতো রোগী আসে, অপারেশনের রোগীও আসে, কিন্তু এই রাস্তা দিয়ে মারাত্মক বিপদ নিয়ে চলাচল করতে হয় তাদের।

জেলা নির্বাহী প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়, এ সড়কের দৈর্ঘ্য প্রায় ৩৩.৫ কিলোমিটার। গত বছরের নভেম্বর থেকে ঠিকাদারের তত্ত্বাবধানে সংস্কার কাজ শুরু হয়েছে। শেষ হবে চলতি বছরের আগস্ট মাসে। মাটি খোদাই করে পাকা বালির মিশ্রণে আগের চেয়ে উন্নত সড়ক নির্মাণ করা হবে বলে জানায় কর্তৃপক্ষ।

মৌলভীবাজার সড়ক ও জনপদ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার আলম বলেন, এ সড়কের কাজ ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। আগামী আগস্ট মাসে শেষ হবে। প্রথম পর্যায়ে ২০ কিলোমিটার সড়ক নতুন করে পাকা করা হবে। পরবর্তীতে বিভিন্ন পর্যায়ে অবশিষ্ট ১৩ কিলোমিটার পাকা করার কাজ শুরু হবে। এই অংশে বাজার-হাট থাকার ফলে প্রথম পর্যায়ের সঙ্গে অন্তর্ভূক্ত করা যাচ্ছে না। জনগুরুত্বপূর্ণ এ সড়কের নির্মাণ খরচ ধরা হয়েছে ৪২ কোটি টাকা।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর