গণপরিবহন চলাচলেও শ্রমিকের বাধা - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
গণপরিবহন চলাচলেও শ্রমিকের বাধা - সব খবর | Sob khobar




গণপরিবহন চলাচলেও শ্রমিকের বাধা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
  • ৩০৫ জন পড়েছে

চট্টগ্রাম : বুধবার ভোর থেকে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ধর্মঘটের মধ্যে নগরে অন্যান্য যানবাহন চলাচলেও বাধা সৃষ্টি করছে শ্রমিকরা।

নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ বাতিলের দাবিতে পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান চালাচ্ছেন না চালকরা। পাশাপাশি পরিবহন শ্রমিকরা নগরের বিভিন্ন এলাকায় সড়কে চলাচলরত গণপরিবহন চলাচলেও বাধা দিচ্ছেন। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখায় অলংকার মোড় থেকে ওই রুটের সকল যান চলাচল বন্ধ রয়েছে। নগরের হালিশহর, বড়পোল, ঈদগাঁও, মনসুরাবাদ, পোর্ট কানেক্টিং রোড এলাকায় শ্রমিকরা প্রাইভেট কার, টেম্পো, সিএনজি টেক্সি, জরুরী পণ্য পরিবহনের ছোট ভ্যান চলাচলে বাধা সৃষ্টি করেন। এসময় চালক-যাত্রী ও শ্রমিকদের মধ্যে কথা কাটাকাটি হয়। যাত্রীদের সঙ্গে খারাপ আচরণ ও জোর করে নামিয়ে দেওয়ার অভিযোগও পাওয়া গেছে। গাড়ি না পেয়ে হেঁটে কর্মস্থলের উদ্দেশ্যে যেতে দেখা গেছে যাত্রীদের।

ধরপ্রাইম মুভার ট্রেইলার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিকী বলেন, ধর্মঘটের সমর্থনে কনটেইনার পরিবহনকারী গাড়ি প্রাইম মুভার চলাচল করছে না। শ্রমিকরা কর্মবিরতি পালন করছেন। নতুন সড়ক পরিবহন আইনে শাস্তির মাত্রা বাড়ানোর বিরোধিতা করে আসছেন পরিবহন মালিক-শ্রমিকরা। তাদের দাবি, সড়ক পরিবহন আইন স্থগিত করে মালিক শ্রমিকদের আয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে জরিমানার বিধান ও দণ্ড উল্লেখ করে সঠিক আইন প্রণয়ন করতে হবে।

সবখবর/ আওয়াল




Comments are closed.

এই বিভাগের আরো খবর