গ্রিন টির উপকারিতা | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
গ্রিন টির উপকারিতা | সব খবর | Sob khobar




গ্রিন টির উপকারিতা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ৭২ জন পড়েছে
গ্রিন টির উপকারিতা
গ্রিন টির উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : গ্রিন টিতে আছে প্রচুর পরিমাণে খনিজ, ভিটামিন। এটি পান করলে বিশেষ কিছু ক্যান্সার এবং হার্টের অসুখ থেকে দূরে থাকা যায়।

খুব সকালে গ্রিন টি পান করবেন না : খালি পেটে গ্রিন টি পান করা শরীরের পক্ষে ভাল নয়। এতে ক্যাটেচিন্স থাকায় লিভারের ওপর খারাপ প্রভাব পড়তে পারে। সকাল ১০টা থেকে ১১টার মধ্যে প্রথমবার গ্রিন টি পান করা উচিত। আবার খুব রাতের দিকে পান করাও ভালো না। সন্ধ্যা থেকে রাত ৯টার মধ্যে গ্রিন টি পান করুন।

খাবার খাওয়ার মাঝে : খাওয়ার পর পর গ্রিন টি খেলে খাবারে উপস্থিত পুষ্টিকর উপাদান ঠিক মতো শরীর দ্বারা শোষিত হয় না। ফলে দেহে পুষ্টির ঘাটতি দেখা দেয়। সেই সঙ্গে একাধিক রোগও শরীরকে ঘিরে ধরে। তাই দুপুর অথবা রাতের খাবার খাওয়ার ঘণ্টা দুয়েক আগে গ্রিন টি পান করতে পারেন। আপনি রক্তাল্পতায় ভুগলে খাবারের মাঝে গ্রিন টি পান করবেন না।

আরো পড়ুন : মানিকগঞ্জে কমছে যমুনা নদীর পানি

শরীরচর্চার আগে : গ্রিন টিতে ক্যাফেইন থাকে। নিয়মিত শরীরচর্চার আগে গ্রিন টি পান করলে বেশি এনার্জি পাওয়া যায়। ফলে শরীরচর্চাও অনেকক্ষণ ধরে করা যায়।

ঘুমানোর ঘণ্টা দুই আগে : একেবারে ঘুমোনোর আগে গ্রিন টি পান করলে ঘুম কম হতে পারে। এতে উপস্থিত থাকা অ্যামিনো অ্যাসিড অনেকক্ষণ জাগিয়ে রাখতে সাহায্য করে। শুয়ে পড়ার ঘণ্টা দুয়েক আগে দেহের বিপাকের হার বাড়াতে গ্রিন টি পান করলে সবচেয়ে বেশি কাজে দেয়।

সবখবর/ আওয়াল

নিউজটি শেয়ার করুন




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর