গড়পাড়া এমামবাড়ির পীর শাহ্ মোখলেছুর রহমান আর নেই | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
গড়পাড়া এমামবাড়ির পীর শাহ্ মোখলেছুর রহমান আর নেই | সব খবর | Sob khobar




গড়পাড়া এমামবাড়ির পীর শাহ্ মোখলেছুর রহমান আর নেই

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বুধবার, ২০ মে, ২০২০
  • ২৭২ জন পড়েছে

মানিকগঞ্জ: বাংলাদেশ পাক পাঞ্জাতন পরিষদের সভাপতি ও গড়পাড়া ইমাম বাড়ী দরবার শরীফের খাদেম হযরত শাহ্ মোখলেছুর রহমান (পান্নু মিয়া) ইন্তেকাল করেছেন। তিনি একজন ইসলামিক মতাদর্শের লেখক ও গবেষক ছিলেন। মৃত্যু কালে তার বয়স ছিলো ৮৪ বছর।

বুধবার ২০ মে ভোর ৬ টায় তিনি শেষ নিঃস্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন যাবৎ তিনি বার্ধক্য জনিত রোগে ভুগছিলেন। পান্নু মিয়ার পিতা মৃতঃ হযরত শাহ্ হাবিবুর রহমান ও মাতা মৃতঃ নুরুন্নাহার খাতুনের ঘরে ১২ মার্চ, ১৯৩৬ সালে জন্ম গ্রহণ করেন। তিন ভাই ও ছয় বোনের মধ্যে তিনি ছিলেন অষ্টম সন্তান। তিনি তিন পুত্র ও পুত্র বধুসহ নাতী-নাতনী রেখে গেছেন। এর আগে ২০১১ সালে সহধর্মীনি সুরাইয়া বেগম ইন্তেকাল করেছেন।

শাহ্ মোখলেছুর রহমানের শিক্ষা জীবন শুরু হয় মানিকগঞ্জ মডেল হাই স্কুল থেকে। পরব‌র্তি‌তে তি‌নি তেরশ্রী কালী নারায়ন ইনস্টি‌টিউট স্কুল থেকে মেট্রিক পাশ করে দেবেন্দ্র কলেজে ভর্তি হন। কলেজ জীবনে তিনি রাজনীতির সংগেও নিজেকে সম্পৃক্ত করে রেখেছেন। যার ফলে তিনি ১৯৬১-৬২ তে এজিএস ও ১৯৬২-৬৩ সালে কেবিনেট জিএস হিসেবে নির্বাচিত হন। এছাড়াও তিনি মানিকগঞ্জ মহকুমা ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সময়ে সেক্রেটারি ছিলেন।তিনি দেবেন্দ্র কলেজ থেকে বি,এ পাশ করে জগন্নাথ কলেজ থেকে এল,এল,বি-এর প্রথম পর্ব শেষ করেন।

তিনি একজন ধর্মীয় অনুরাগী ছিলেন। কলেজ জীবনের সময়ই তিনি দেবেন্দ্র কলেজ প্রাঙ্গনের জামে মসজিদটি নির্মাণে অগ্রণী ভুমিকা রাখেন। এছাড়াও ইমামবাড়ী দরবার শরীফ জামে মসজিদসহ আরও অসংখ্য ধর্মীয় স্থাপনায় তার অবদান রয়েছে। তিনি ২০০৫ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে শ্রেষ্ঠ সূফী পদক গ্রহণ করেছেন। তাছাড়া তিনি শ্রেষ্ঠ জেলা শিক্ষা অনুরাগী হিসেবেও ভূষিত হয়েছেন।তিনি ইরানে দুই বার রাষ্ট্রপতির নিমন্ত্রণ সহ বেশ কয়েক দেশে রাষ্ট্রীয় সফর করেছেন।

তিনি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে মুক্তিযোদ্ধাদের বিভিন্ন ভাবে সহযোগীতাও করেছেন। তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন দাতা সদস্য ছিলেন। আজ বাদ যোহর জানাযা শেষে গড়পাড়া ইমাম বাড়ী দরবার শরীফের আঙ্গীনায় তাকে দাফন করা হবে।

সবখবর/ নিউজ ডেস্ক




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর