ঘিওরে ধলেশ্বরী নদীর পাড় থেকে উচ্ছেদ করা হলো ২৫ পরিবার - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
ঘিওরে ধলেশ্বরী নদীর পাড় থেকে উচ্ছেদ করা হলো ২৫ পরিবার - সব খবর | Sob khobar




ঘিওরে ধলেশ্বরী নদীর পাড় থেকে উচ্ছেদ করা হলো ২৫ পরিবার

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯
  • ২৯৪ জন পড়েছে

আবুল কালাম বেপারী, ঘিওর (মানিকগঞ্জ) : মানিকগঞ্জের পুরাতন ধলেশ্বরী নদীর তীরে অবৈধ ভাবে বসবাসরত প্রায় ২৫টি পরিবারকে উচ্ছেদ করা হয়েছে। জেলা প্রশাসকের নির্দেশক্রমে উন্নয়ন বোর্ড এবং স্থানীয় প্রশাসনের যৌথ অভিযানে গত সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত উচ্ছেদ কার্যক্রম পরিচালিত হয়।

জানা গেছে, এলাকার অসহায় দরিদ্র ভূমিহীন লোকজন দীর্ঘদিন যাবৎ অবৈধ ভাবে ধলেশ্বরী নদীর চরে ঘড় তুলে বসবাস করতো। কিন্তু ঘিওর মৌজায় ১নং খাস খতিয়ানভ’ক্ত পুরাতন ধলেশ্বরী নদীর তীরবর্তী নদীতে অনুপ্রেবেশ করে অবৈধ দখলদারদের প্রতি সম্প্রতি নোটিশ করা হয়। নির্ধারত সময়ে তারা বাড়ি ঘড় না সরালে জেলা প্রশাসনের কর্মকর্তা ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের উপস্থিতিতে সরকার এবং স্থানীয় কর্তৃপক্ষের ভুমি ও ইমারত (দখল পূর্নরুদ্ধার) অধ্যাদেশ ১৯৭০ এর ৫ ধারা মোতাবেক ঘিওর উপজেলার নদী শ্রেনীর ১নং খাস খতিয়ানভ’ক্ত আর এস ৬৫০ নং দাগে ১৬৭ শতাংশ জমিতে অবৈধভাবে বসবাসরত ২৫টি পরিবারের বাড়ি ঘড় বুলডোজার দিয়ে গুড়িয়ে দেওয়া হয়েছে।

উচ্ছেদ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ দেদারুল ইসলাম। এ সময় জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ মাঈন উদ্দিন, কর উপ বিভাগীয় প্রকৌশলী মোঃ জাহিদুল ইসলামসহ পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ মাঈন উদ্দিন সাংবাদিকদের জানান, মানিকগঞ্জের ৭টি উপজেলাতে পর্যাক্রমে এই অবৈধ উচ্ছেদ অভিযান চলবে। নদী-খাল-জলাশয় পানি প্রবাহ সচল রাখতে আমাদের নদী খনন করা প্রয়োজন। নদীর পাশের প্লাবন ভূমি বাড়ানো দরকার। এই মুহুর্তে নদী খাল জলাশয় দখলদারদের হাত থেকে উদ্ধার করতে হবে। নদী- খাল -জলাশয় জনগনের সম্পদ । জনগন এর সকল প্রকার সুযোগ সুবিধা ভোগ করবে।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর