ঘিওরে সয়াবিন তেলের বোতল খুলে বিক্রি করছেন ব্যবসায়ীরা - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
ঘিওরে সয়াবিন তেলের বোতল খুলে বিক্রি করছেন ব্যবসায়ীরা - সব খবর | Sob khobar




ঘিওরে সয়াবিন তেলের বোতল খুলে বিক্রি করছেন ব্যবসায়ীরা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ৪২ জন পড়েছে

অধিক মুনাফার কারণে মানিকগঞ্জের ঘিওর উপজেলায় সয়াবিন তেলের বোতল খুলে খোলাবাজারে বিক্রি করছেন স্থানীয় একশ্রেণির অসাধু ব্যবসায়ীরা। আজ মঙ্গলবার দুপুরে অবৈধ এই ব্যবসায়িক কার্যক্রমের দায়ে উপজেলার পাঁচজন ব্যবসায়ীকে ৩৭ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়।

জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল এ অভিযান পরিচালনা করেন। এ সময় ঘিওর উপজেলার খাদ্য পরিদর্শক মো. মোয়াজ্জেম হোসেন এবং জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা এই অভিযানে সহযোগিতা করেন।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলা সদরে ঘিওর বাজারে কতিপয় অসাধু ব্যবসায়ীরা সয়াবিন তেলে বোতল খুলে খোলাবাজারে বিক্রি করে আসছিলেন। এমন অভিযোগের ভিত্তিতে আজ দুপুরে জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফের নির্দেশনায় ঘিওর বাজারে অভিযান পরিচালনা করে জেলা কার্যালয়। এ সময় ফারুক অ্যান্ড সন্স স্টোরে বোতলজাত কোনো তলে না পাওয়ায় প্রতিষ্ঠানটির গুদামে অভিযান চালানো হয়। সেখানে দুই ও পাঁচ লিটারের শত শত খোলা বোতল দেখতে পায় অভিযানিক দল। এ সময় জিজ্ঞাসাবাদে প্রতিষ্ঠানটির মালিক জানান, অধিক লাভের আশায় বোতলের তেল ঢেলে খোলা তেল হিসেবে বিক্রি করে আসছেন। এতে প্রতি লিটার সয়াবিন তেলে ১৫ থেকে ২০ টাকা অতিরিক্ত লাভ হয়। এ সময় প্রতিষ্ঠানের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর একই অপরাধের দায়ে বাজারের হানিফ স্টোরকে ২ হাজার টাকা, অসীম স্টোরকে ৩ হাজার টাকা, সাহা ব্রাদার্সক স্টোরকে ৫ হাজার টাকা, এবং সুমন স্টোরকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, বাজারে সয়াবিন তেলে কৃত্রিম সংকট তৈরি না করতে এবং তেলে সরবরাহ স্বাভাবিক রাখতে ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। অতিরিক্ত দামে নিত্যপ্রয়োজণীয় পণ্য বিক্রি না করা এবং পণ্যের মূল্যতালিকা প্রদর্শন করতে বাজারের ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়েছে। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

আ/লি




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর