ছাত্রী ধর্ষণের প্রতিবাদে ঢাবিতে দ্বিতীয় দিনের মত চলছে আন্দোলন - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
ছাত্রী ধর্ষণের প্রতিবাদে ঢাবিতে দ্বিতীয় দিনের মত চলছে আন্দোলন - সব খবর | Sob khobar




ছাত্রী ধর্ষণের প্রতিবাদে ঢাবিতে দ্বিতীয় দিনের মত চলছে আন্দোলন

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০
  • ২৭৬ জন পড়েছে

ঢাকা: রাজধানীর কুর্মিটোলা এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় আজও সকাল থেকেই আন্দোলন শুরু করেছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নিয়ে ধর্ষকের বিচারের দাবি জানাচ্ছেন তারা।

মঙ্গলবার সকালেই শতাধিক শিক্ষার্থী ব্যানার ফেস্টুন হাতে আন্দোলন কর্মসূচি শুরু করেন। বাংলা বিভাগের শিক্ষার্থীরাও পৃথকভাবে কর্মসূচিতে অংশ নিয়েছেন।

এদিকে একই ঘটনায় ধর্ষকের শাস্তির দাবিতে গতকাল অনশন কর্মসূচি শুরু করেন দর্শন বিভাগের ছাত্র সিফাতুল ইসলাম। তীব্র শীত উপেক্ষা করে প্রায় ৪০ ঘন্টারও বেশী সময় ধরে চলছে তার অনশন। তার সাথে যোগ দিয়েছেন ডাকসু সদস্য সাইফুল ইসলাম রাসেল, মুস্তাফিজুর রহমান ও আব্দুর রহমান আরও তিনজন।

চার দফা দাবিতে রাজু ভাস্কর্যের পাদদেশে তারা অনশন করছেন। দাবিগুলোর মধ্যে রয়েছে, অবিলম্বে ধর্ষককে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে; এ ঘটনার সুষ্ঠু বিচার নিশ্চিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অভিভাবকের ভূমিকা পালন করতে হবে; ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সরকারি-বেসরকারি উদ্যোগ গ্রহণ করতে হবে এবং দ্রুতবিচার ট্রাইব্যুনালে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করতে হবে।

বিকাল তিনটায় ডাকসুর আয়োজনে অনুষ্ঠিত হবে নিপীড়ন বিরোধী ছাত্র-শিক্ষক-নাগরিক সমাবেশ। সন্ধ্যা ছয়টা থেকে নিপীড়ন বিরোধী ডাকসু মঞ্চ থেকে শুরু হবে লাগাতার সাংস্কৃতিক প্রতিবাদ।

সবখবর/ আআ




Comments are closed.

এই বিভাগের আরো খবর