জুনে স্বল্প মেয়াদি বন্যার আশঙ্কা - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
জুনে স্বল্প মেয়াদি বন্যার আশঙ্কা - সব খবর | Sob khobar




জুনে স্বল্প মেয়াদি বন্যার আশঙ্কা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শুক্রবার, ৩ জুন, ২০২২
  • ৭৫ জন পড়েছে

অধিদপ্তরের পরিচালক মো. আজিজুর রহমান জানিয়েছেন, চলতি জুন মাসে ভারি বর্ষণের কারণে স্বল্প মেয়াদি বন্যা হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সাথে দেশের কোথাও কোথাও মৃদু তাপদাহ দেখা দিতে পারে।

আরো পড়ুন: সিংগাইরে কালীগঙ্গা নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার

তিনি জানান, চলতি মাসের প্রথম দশ দিনে সারাদেশে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু বা বর্ষার বিস্তার বিস্তার ঘটতে পারে। এ মাসে বঙ্গোপসাগরে ১ থেকে দুটি লঘুচাপ সৃষ্টি হতে পারে; এর মধ্যে একটি মৌসুমী নিম্নচাপে পরিণত হতে পারে। ভারি বর্ষণের কারণে দেশের উত্তরাঞ্চল, উত্তর পূর্বাঞ্চল, উত্তর মধ্যাঞ্চল ও দক্ষিণ পূর্বাঞ্চলের কিছু স্থানে স্বল্প মেয়াদী বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে। এছাড়া বিচ্ছিন্নভাবে মৃদু থেকে মাঝারি মাত্রার তাপপ্রবাহও বয়ে যেতে পারে এ মাসে।

আরো পড়ুন: দুই পুলিশ সদস্যর ওপর হামলা

আগামী ২ সপ্তাহে গঙ্গা-পদ্মা ও বহ্মপুত্র-যমুনা অববাহিকায় পানি বিপৎসীমা অতিক্রম করার শঙ্কা নেই। তবে মেঘনার কোথাও কোথাও সাময়িকভাবে বিপৎসীমা অতিক্রম করতে পারে। দক্ষিণ পূর্ব পার্বত্য অববাহিকায় মৌসুমী বায়ুর প্রভাবে মাঝারি বৃষ্টির ফলে নিম্নাঞ্চলে স্বল্পমেয়াদী বন্যা দেখা দিতে পারে বলে জানিয়েছেন বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান ভুঁইয়া।

আ/লি




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর