ঝড়ের দিনে জন্ম, নাম তাই বুলবুলি - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
ঝড়ের দিনে জন্ম, নাম তাই বুলবুলি - সব খবর | Sob khobar




ঝড়ের দিনে জন্ম, নাম তাই বুলবুলি

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: রবিবার, ১০ নভেম্বর, ২০১৯
  • ৩৭৪ জন পড়েছে

ডেস্ক রিপোর্ট : প্রলয়কারী ঘুর্ণিঝড়ের সাথে মিলিয়ে শিশুটির নাম রাখা হয়েছে বুলবুলি। ঘূর্ণিঝড় বুলবুলের আক্রমণে যখন পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মানুষ নিজেদের ঘর-বাড়ি, সম্পদ রক্ষায় ব্যতিব্যস্ত, হুমায়রা বেগমের কোলজুড়ে আসে এক কন্যা সন্তান।

শনিবার বেলা দেড়টার দিকে জন্ম নেয় বুলবুলি আক্তার বন্যা। উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের আবাসনে জন্ম তার। মেয়ে ও মা দুজনেই ভালো আছেন। বর্তমানে কলাপাড়া পৌর শহরের মংগলসুখ সড়ক এলাকায় নীলগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহেলা পারভীনের বাড়িতে তারা আশ্রয়ে আছেন।

বুলবুলির বাবার নাম আবুল কালাম। পেশায় তিনি ডেকোরেটর শ্রমিক। মেয়ের জন্মের পর তার সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘মোরা গরিব মানু (মানুষ)। দিন আনি দিন খাই। মোর কষ্টের মধ্যেও আইজগো বইন্যার দিন মাইয়াডার জন্মের খবরে খুব খুশি হইছি। মাইয়াডার লইগ্যা দোয়া করবেন।’

বুলবুলির জন্মের পর খবর পেয়ে নীলগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহেলা পারভীনের সঙ্গে যোগযোগ করা হয়। তিনি বলেন, ‘নীলগঞ্জ আবাসনে এক মা কন্যা সন্তান প্রসব করেছে খবর পেয়ে সেখানে ছুটে যাই। তারা গরিব পরিবারের। আবাসনের ভাঙা ঘর, সুব্যবস্থাও নেই। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঘরটি আরও নড়বড়ে হয়ে পড়েছে। এ অবস্থায় মা-মেয়ের নিরাপত্তার কথা চিন্তা করে তাদের নিজ বাড়িতে এনে আশ্রয় দিয়েছি।’

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ উপকূলের ওপর দিয়ে বয়ে যাবে জানার পর সেটির সঙ্গে মিল রেখে তার মায়ের সঙ্গে আলাপ করে শিশুটির নাম বুলবুলি রাখা হয়েছে বলেও জানান শাহেলা পারভীন।




Comments are closed.

এই বিভাগের আরো খবর