টাঙ্গাইলে দুই এসএসসি পরীক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা টাঙ্গাইলে দুই এসএসসি পরীক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা – সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :




টাঙ্গাইলে দুই এসএসসি পরীক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

আশিকুর রহমান, টাঙ্গাইল প্রতিনিধি
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪০ জন পড়েছে

টাঙ্গাইল: টাঙ্গাইলের ভূঞাপুরে এসএসসি পরীক্ষার হল থেকে মোবাইলে প্রশ্নপত্রের ছবি তুলে বাহিরে সরবরাহ করায় দুই শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ভ্যেনুতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে। এটিই টাঙ্গাইলে প্রথম মামলা। এছাড়া দায়িত্বে অবহেলায় ওই কক্ষে দায়িত্বপ্রাপ্ত দুই শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। ভূঞাপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মোহাম্মদ মহী উদ্দিন রাতে ২জনের নামে মামলাটি দায়ের করেন।

অভিযুক্ত শিক্ষার্থীরা হলো, ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী তামজিদ আল ইসলাম তনয় ও ভারই দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী সুজয় সরকার। অব্যাহতিপ্রাপ্ত দুই শিক্ষক হলেন, বাগবাড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলাম ও তালুকদার সিরাজ আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল বারি।

কেন্দ্র সচিব মোহাম্মদ মহী উদ্দিন বলেন, ওই দুই শিক্ষার্থী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষার প্রশ্নপত্রের ছবি মোবাইল ফোনে তুলে বাইরে সরবরাহ করে। তাদের ব্যবহৃত মোবাইলে প্রশ্নপত্র পাওয়া যায়। পরে তাদের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে মামলা দিয়ে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

তবে ভূঞাপুর থানার ওসি রাশিদুল ইসলাম বলেন, ‘দুই এসএসসি পরীক্ষার্থীকে ডিজিটাল নিরাপত্তা আইন ও পাবলিক পরীক্ষা আইনের মামলায় আটক করা হয়েছে। তাদেরকে দুপুর ১২টার দিকে আদালতে পাঠানো হয়েছে। প্রয়োজন হলে রিমান্ড চাওয়া হবে।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর