টাঙ্গাইলে দ্বিতীয় দিনের কর্মবিরতিতে যাত্রী ভোগান্তি চরমে - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
টাঙ্গাইলে দ্বিতীয় দিনের কর্মবিরতিতে যাত্রী ভোগান্তি চরমে - সব খবর | Sob khobar




টাঙ্গাইলে দ্বিতীয় দিনের কর্মবিরতিতে যাত্রী ভোগান্তি চরমে

আশিকুর রহমান, টাঙ্গাইল প্রতিনিধি
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
  • ৩৬৫ জন পড়েছে

টাঙ্গাইল : টাঙ্গাইলে নতুন সড়ক পরিবহন আইন সংস্কারের দাবীতে দ্বিতীয় দিনের মতো অঘোষিত কর্মবিরতি পালণ করছে পরিবহন শ্রমিকরা। এর ফলে প্রভাব পড়তে শুরু টাঙ্গাইলের পরিবহন সেক্টরে।

মঙ্গলবার সকাল থেকে জেলার প্রধান বাসস্ট্যান্ড থেকে সীমিত আকারে যান চলাচল করলেও জেলার বেশ কয়েকটি উপজেলায় দ্বিতীয় দিনের মত চলাচল বন্ধ রয়েছে। এরমধ্যে ভূঞাপুর ও গোপালপুরে পুরোপুরি ও অন্যান্য উপজেলায় সীমিত অাকারে যানবাহন চলাচল করছে। এর ফলে চরম ভোগান্তীতে পড়েছে যাত্রীরা।

জানা যায়, নতুন সড়ক আইন ১লা নভেম্বর থেকে কার্যকর হওয়ার কথা থাকলেও দুই সপ্তাহ ধরে আইন পালণে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে কর্তৃপক্ষ। এর ফলে দুই সপ্তাহ শিথিল ছিল নতুন আইনের কার্যকারিতা। গতকাল থেকে আইন কার্যকর হতে পারে, এমন শঙ্কায় অঘোষিত কর্মবিরতি পালন করছেন তারা।

কর্মবিরতি পালণরত শ্রমিকরা জানায় নতুন সড়ক আইনের অনেকগুলি বিষয় সংস্কার না করলে তারা পরিবহণ সেক্টরে কাজ করবেননা। বিশাল অংকের জরিমানা, শাস্তি আর অপমানজনক ঘাতক শব্দ মাথায় গাড়ী চালাবেননা। আপত্তিকর বিষয়গুলির সংস্কার দাবী করেন তারা।

ভোগান্তীতে পড়া যাত্রীরা বলেন, যাত্রীদের জিম্মি করে এভাবে অঘোষিতভাবে কর্মবিরতি পালণ করা উচিত নয়। আগে থেকে ঘোষণা দিলে তারা বিকল্প ব্যবস্থা করতে পারতেন। এবিষয়ে কর্তৃপক্ষের দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবী তাদের।

এবিষয়ে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক চিত্ত রঞ্চন বলেন, শ্রমিকদের এ কর্মবিরতির সাথে ইউনিয়নের কোন সম্পর্ক নেই। আমাদের এ ধরণের কোন কর্মসূচি ঘোষণা করা হয়নি। আগামী ২১ তারিখের দিকে কেন্দ্রীয়ভাবে একটি বৈঠক হবার কথা। তার আগে কোন কর্মসূচি পালণ করা হবেনা। আর কেউ যদি স্বেচ্ছায় কাজে যোগ না দেয় তাহলে তো আমাদের কিছু করার নাই।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর