ত্বকের বয়স কমায় আম
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
ত্বকের বয়স কমায় আম




ত্বকের বয়স কমায় আম

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ৯০ জন পড়েছে
Mangoes composition background

বাঙালি পাকা আমের স্বাদ-গন্ধে পাগল হয়ে যায়। আম ভালোবাসেনা এমন বাঙালি খুঁজে পাওয়াও ভার। বিশেষজ্ঞদের মতে, এই ফলটিতে মোট ২০ ধরনের ভিটামিন ও খনিজ পদার্থ রয়েছে । তাই আম শুধু খেয়েই নয়, ত্বকের যত্নেও ব্যবহার করা যায়।

রূপবিশেষজ্ঞদের মতে, পাকা আমে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট, বিটা ক্যারোটিন, ভিটামিন এ, সি, কে, বি৬ রয়েছে, যা ত্বকের যত্নে অত্যন্ত উপকারী। কয়েকটা প্যাক বানিয়ে ত্বকের যত্ন শুরু করে দিতে পারেন সহজেই। সপ্তাহে অন্তত তিন দিন এই প্যাক ব্যবহার করলে ত্বক হবে সতেজ ও উজ্জ্বল। বজায় থাকবে সঠিক আর্দ্রতা।

​দুধ, আম ও মধুর প্যাক: ২ টেবিল চামচ আমের পেস্ট নিন। এবার ১ চা-চামচ দুধ ও আধ চা-চামচ মধু নিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। এই প্যাক ত্বকের যত্নে ব্যবহার করলে ত্বক উজ্জ্বল হয়, ত্বকের আর্দ্রতাও বৃদ্ধি পায়।

গোলাপজল ও আমের প্যাক: আম ভালো করে চটকে নিন। এরপর ২ চামচ মুলতানি মাটি, ২ চামচ দই এবং ২ চামচ গোলাপ জল দিয়ে দিন। শেষে পেস্টটা মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে নিন। যাদের ত্বক খুব স্পর্শকাতর, তাদের জন্য উপকারী এই ফেসপ্যাকটি।

আম ও ওটসের প্যা: আমের ছোট-ছোট টুকরো নিয়ে তাতে ৩ চামচ ওটস গুড়া মিশিয়ে নিন। সবশেষে ২ চামচ দুধ মিশিয়ে ভালো করে মেখে নিয়ে মুখে লাগিয়ে ফেলুন। এর পর ২ মিনিট ধীরে-ধীরে মালিশ করে নিন। পরে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। এই ভাবে ত্বকের যত্ন নিলে মরা কোষের স্তর সরে যাবে। বলিরেখা মিলিয়ে যেতেও সময় লাগবে না।

রা/চৌ




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর