দুমকিতে অটিজম বিষয়ক কর্মশালা - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
দুমকিতে অটিজম বিষয়ক কর্মশালা - সব খবর | Sob khobar




দুমকিতে অটিজম বিষয়ক কর্মশালা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বুধবার, ৮ জানুয়ারী, ২০২০
  • ৩৮৯ জন পড়েছে

সোহাগ হোসেন, দুমকি (পটুয়াখালী): পটুয়াখালীর দুমকিতে ন্যাশনাল একাডেমি ফর অটিজম ও নিউরো ডেভলপমেন্টাল ডিজএবিলিটিজ (এনএএডি) বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০ টায় দুমকি উপজেলা পরিষদ অডিটরিয়ামে দিনব্যাপী এ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শঙ্কর কুমার বিশ্বাস।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিসেস বদরুন্নাহার ইয়াসমিনের সভাপতিত্বে আয়োজিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. এইচএম মাসুদ আল মামুন, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস ফরিদা ইয়াসমিন, সরকারি জনতা কলেজ অধ্যক্ষ মাজেদা বেগম, থানা অফিসার ইনচার্জ মো: মনিরুজ্জামান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আবদুল লতিফ মিয়া।

এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: শহিদুল ইসলাম, দুমকি প্রেসক্লাবের সভাপতি মো: জসিম উদ্দিন সুমন, একে মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আলমগীর হোসেন প্রমুখ।

কর্মশালায় উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, বিভিন্ন স্কুল, মাদ্রাসা ও কলেজের প্রধান শিক্ষক, অধ্যক্ষ, অভিভাবক, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের ৪৫জন প্রতিনিধি অংশ নেয়। অটিজম ও স্নায়ুবিকাশ জনিত প্রতিবদ্ধিতা, ধর্ষণ ও শ্রেণী, প্রতিবন্ধি ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন-২০১৩, নিউরো ডেভলপমেন্ট প্রতিবন্ধি সুরক্ষা আইন-২০১৩, একীভূত শিক্ষা বিষয়ে পৃথক পৃথক সেসনে নির্বাচিত মাষ্টার ট্রেইনারগণ প্রশিক্ষণ প্রদান করেন। কর্মশালা শেষে ৩জন অসহায় প্রতিবন্ধি শিশু-পরিবারের হাতে ৮হাজার ৬ শ’ টাকা করে সহায়তার চেক হস্তান্তর করা হয়।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর