দুমকিতে ‘প্রতিবন্ধী সেবা সংস্থার’ উদ্যোগে আলোচনা সভা - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
দুমকিতে ‘প্রতিবন্ধী সেবা সংস্থার’ উদ্যোগে আলোচনা সভা - সব খবর | Sob khobar




দুমকিতে ‘প্রতিবন্ধী সেবা সংস্থার’ উদ্যোগে আলোচনা সভা

সোহাগ হোসেন, দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি
  • প্রকাশের সময়: শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯
  • ৪৫৮ জন পড়েছে

পটুয়াখালী : পটুয়াখালী দুমকি উপজেলার ‘এম.এ হাকিম প্রতিবন্ধী সেবা সংস্থা’কর্তৃক পরিচালিত জলিশা বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় স্থাপন শীর্ষক অলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১২ টার সময় স্কুল অডিটোরিয়মে প্রতিষ্ঠাতা সভাপতি ও পরিচালক মুক্তিযোদ্ধা জনাব আবদুল হাকিম খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব শঙ্কর কুমার বিশ্বাস।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- যায়যায়দিন পত্রিকার দুমকি উপজেলা প্রতিনিধি অধ্যপক্ষ মো: আনিসুর রহমান মিন্টু, আঙ্গারিয়া ইউনিয়নের সাবেক ইউপি সদস্য রাজা বরকত উল্লাহ, শ্রীরামপুর ইউপি সদস্য জনাব মো: খলিলুর রহমান খান, জাতীয় যুব সংঘতির সভাপতি সৈয়দ হাসান সহ আরও গন্যমান্য ব্যক্তিবর্গ ।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে বলেন, প্রতিবন্ধীরা এখন আর সমাজের বোঝা নয় তাদের বিভিন্ন সেবা ও সেহ্ন দিয়ে সমাজের বিত্যমানদের তাদের পাশে দারানোর জন্য আহ্বান জানান।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের সমাজে প্রতিষ্ঠিত করার লক্ষে নিরালস প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। তার ব্যাক্তিগত তহবিল থেকে প্রতিবন্ধীদের প্রাথমিক চিকিৎসার জন্য একটি ফাস্ট এইট চিকিৎসা বক্স প্রধান করেন ।

তারই ধারাবাহিকতায় জলিশা বুদ্ধী প্রতিবন্ধী বিদ্যালয়টি মুক্তিযোদ্ধা এম.এ হাকিম খানের নেতৃত্বে এই স্কুলটি প্রতিষ্ঠিত করা হয়েছে। ইতিমধ্যে স্কুলটি বরিশাল বিভাগের মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসাবে সুনাম অর্জন করেছে।

পরে দুপুরে স্কুল ক্যাম্পাসে রান্না করে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে দুপুরের খাবার পরিবেশন করেন। সেখানে উপজেলার অন্যান কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সবখবর/ আওয়াল




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর