দুর্যোগে আওয়ামী লীগই মানুষের পাশে আছে: প্রধানমন্ত্রী | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
দুর্যোগে আওয়ামী লীগই মানুষের পাশে আছে: প্রধানমন্ত্রী | সব খবর | Sob khobar




দুর্যোগে আওয়ামী লীগই মানুষের পাশে আছে: প্রধানমন্ত্রী

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: সোমবার, ৩ মে, ২০২১
  • ৭০ জন পড়েছে

ডেস্ক রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপিসহ সরকারের সমালোচক কিছু বুদ্ধিজীবীর উদ্দেশে প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, প্রতিদিন যারা সরকারকে উৎখাতে বিবৃতি দেন, আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও চালান, বর্তমান দুর্যোগের সময় তারা এখন কোথায়? মহামারীর মধ্যে তারা নিজেরা কতজন মানুষকে সাহায্য করেছেন, কয়টা মানুষের পাশে দাঁড়িয়েছেন? একমাত্র আওয়ামী লীগই সরকার যে কোন দুর্যোগ-সঙ্কটে দুর্গত অসহায় মানুষের পাশে থেকেছে, এখনও রয়েছে, ভবিষ্যতেও থাকবে।

রবিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দরিদ্র ও অসহায় মানুষকে মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে আর্থিক সহায়তা কার্যক্রমের দ্বিতীয় পর্যায়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে ক্ষতিগ্রস্ত সারাদেশের সাড়ে ৩৬ লাখ পরিবার প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ২ হাজার ৫০০ টাকা করে সহায়তা পাবেন।

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে ভোলা, জয়পুরহাট এবং চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় প্রান্তে যুক্ত হয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন এবং উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় করেন।

বিভিন্ন শ্রেণী-পেশার সাড়ে ৩৬ লাখ অসহায় মানুষ জীবন ও জীবিকার জন্য ঘরে বসেই আড়াই হাজার টাকা করে নগদ সহায়তা পেয়ে যাবেন। এ জন্য প্রায় ৯১২ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। নগদ, বিকাশ, রকেট এবং শিওরক্যাশের মতো মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মাধ্যমে জিটুপি (গবর্নমেন্ট টু পার্সন) ভিত্তিতে ২ হাজার ৫০০ টাকা পাবে প্রত্যেক পরিবার। প্রধানমন্ত্রীর উদ্বোধনের সঙ্গে সঙ্গে প্রথম দিনেই ২২ হাজার ৮৯৫ জনের কাছে সহায়তার টাকা পৌঁছে গেছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস গণভবন থেকে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

সেখানে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি, অর্থ বিভাগের সিনিয়র সচিব আবদুর রউফ তালুকদার এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

ভোলা, জয়পুরহাট ও চট্টগ্রামের উপকারভোগীরা প্রধানমন্ত্রীর এ উপহার পেয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি তাঁর সুস্থ ও দীর্ঘায়ু কামনা করেন।

সবখবর/ নিউজ ডেস্ক




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর