ধলেশ্বরী নদী পুন:খনন কাজের উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
ধলেশ্বরী নদী পুন:খনন কাজের উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী - সব খবর | Sob khobar




ধলেশ্বরী নদী পুন:খনন কাজের উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শুক্রবার, ১ নভেম্বর, ২০১৯
  • ১১২৮ জন পড়েছে

মানিকগঞ্জ : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন শেখ হাসিনার নেতেৃত্ব দেশে উন্নয়নের জোয়ার বইছে। কিন্তু সকল উন্নয়নের বিপক্ষে ষড়যন্ত্র চলে। দেশে যদি বিশৃংখলা সৃষ্টি করা যায় তাহলে আমাদের উন্নয়ন বন্ধ হয়ে যাবে। নদী খনন বন্ধ হয়ে যাবে। স্কুল কলেজ রাস্তাঘাট ব্রীজ বন্ধ হয়ে যাবে। বড় প্রকল্প পদ্মা ব্রীজ মেট্রোরেল, পায়রাবন্দের এই কাজ গুলো বন্ধ হয়ে যাবে। কাজেই চক্রান্ত চলে । দেশীয় চক্রান্ত ও আন্তজার্তিক চক্রান্ত আছে। সকলে মিলে কাজ করলে চক্রান্তকারীদের মোকাবেল করে দেশকে সামনে দিকে নিয়ে যাওযা যাবে। শুক্রবার সন্ধ্যায় মানিকগঞ্জের ধলেশ্বরী নদী পুনঃখনন কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক এস এম ফেরদৌসের সভাপতিত্বে ধলেশ্বরী নদী পুনঃখনন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরো বলেন নদী আমাদের জাতীয় সম্পদ, এটি রক্ষা করা দায়িত্ব আমাদের সবার। দেশের অধিকাংশ নদী আজ মৃত প্রায়। আমার নিজেইরা খাল বিল, নদী ভরাট করে ফেলেছি। নদীর প্রবাহ না থাকায় জীববৈচিত্রে মারাত্বক প্রভাব পড়েছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা নদীর প্রাণ ফেরাতে ৬৪ জেলায় ছোট বড় নদী, খাল এবং জলাশয় পুনঃখনন প্রকল্পের কাজ হাতে নিয়েছেন। নদী খনের পর জীববৈচিত্র যেমন স্বাভাবিক হবে তেমনি পরিবেশের ভারসাম্য ফিরে আসবে। নদী খনের সকলের সহযোগিতা কামনা করেন।

শুক্রবার সন্ধ্যায় সদর উপজেলা জাগীর এলাকায় ৭৫ কোটি ৮৬ লক্ষ টাকা ব্যয়ে ধলেশ্বরী নদী সাড়ে ৪৫ কিলোমিটার নদী খনন কাজের উদ্বোধন করেন স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক স্বপন।

এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার রিফাত রহমান শামীম, মানিকগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ মাঈন উদ্দিন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর