পবিপ্রবিতে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
পবিপ্রবিতে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত - সব খবর | Sob khobar




পবিপ্রবিতে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
  • ৪৪৫ জন পড়েছে

সোহাগ হোসেন, দুমকি (পটুয়াখালী) : পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ইউএনআরসির উদ্যোগে আন্তর্জাতিক মানবাধিকার দিবস ২০১৯ পালিত হয়েছে।

রবিবার বেলা ১০টায় একাডেমিক ভবনের সামনে থেকে প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মাদ আলী নেতৃত্বে এক র‌্যালি বের হয়। র‌্যালিতে ছাত্রলীগ সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম, বিভিন্ন অনুষদের শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয় এবং কৃষি অনুষদ কনফারেন্স রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মাদ আলী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. গোলাম রব্বানী আকন্দ, প্রক্টর অধ্যাপক ড. আবুল কাশেম চৌধুরী, বিএএম অনুষদের ডিন অধ্যাপক বদিউজ্জামান, ইউএনআরসির কো-অর্ডিনেটর হেইক এলিফসেন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বিশ্বে নিরাপত্তাহীনতা, বিচার বহির্ভূত হত্যাকান্ড ও গুমের মত ঘটনার কারণে আজ মানবাধিকার কমিশনের যে অর্জন তা ম্লান হয়ে যাচ্ছে। এছাড়া এসব পরিস্থিতি ছাড়াও মানুষ বাক-স্বাধীনতা হারাতে বসেছে। শুধু তাই নয়, সমাজে প্রতিনিয়তই বেড়ে চলেছে নারী ও শিশু নির্যাতন। এ বিষয়ে প্রত্যেককে সচেতন হওয়ার পাশাপাশি সরকারকেও সোচ্চার হওয়া উচিৎ মর্মে বক্তারা বিশ্বের প্রতিটি মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠিত হবে দৃঢ়ভাবে আশাবাদ ব্যক্ত করেন।




Comments are closed.

এই বিভাগের আরো খবর