পবিপ্রবি’তে কৃষিবিদ দিবস পালিত | সব খবর | Sob khobar পবিপ্রবি’তে কৃষিবিদ দিবস পালিত | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :




পবিপ্রবি’তে কৃষিবিদ দিবস পালিত

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪২ জন পড়েছে

সোহাগ হোসেন, দুমকি (পটুয়াখালী) : “বঙ্গবন্ধুর অবদান কৃষিবিদ ক্লাস ওয়ান” এ স্লোগানকে সামনে রেখে যথাযোগ্য মর্যাদায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কৃষিবিদ দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় একাডেমিক ভবনের সম্মুখে অবস্থিত বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ। পুস্পার্ঘ্য অর্পণ শেষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ নেতৃত্ব একাডেমিক ভবনের সম্মুখ থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে ক্যাম্পাস ও দুমকি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টিএসসি ভবনে এসে শেষ হয়। টিএসসি ভবনের কনফারেন্স রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রফেসর ড. মোঃ ফজলুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ। বিশেষ অতিথি হিসেবে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী, প্রক্টর প্রফেসর ড. আবুল কাশেম চৌধুরী, রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত, অধ্যাপক ড. মোঃ লোকমান আলী, সহকারী রেজিস্ট্রার মোঃ ওয়াজ কুরুনী ও শিক্ষার্থী তুষার কান্তী প্রমুখ বক্তিতা করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উদযাপন কমিটির সদস্য সচিব ও সহকারি অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন মন্ডল। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা,শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ বলেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বাংলার কৃষক ও কৃষিবিদরা মিলে এই অসাধ্যকে সাধন করেছে। কৃষির অন্যতম চ্যালেঞ্চ হচ্ছে খাদ্যের পুষ্টিমান ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

১৯৭৩ সালের ১৩ ফেব্রুয়ারি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের চত্বরে দাঁড়িয়ে বঙ্গবন্ধু কৃষিবিদদের প্রথম শ্রেণীর মর্যাদা প্রদান করেন। এই ঘটনাকে কেন্দ্র করে ২০১০ সালের ২৭ নভেম্বর কৃষিবিদ ইনস্টিটিউশনের (কেআইবি) এক সাধারণ সভায় ১৩ ফেব্রুয়ারিকে কৃষিবিদ দিবস হিসেবে ঘোষণা করা হয়। ২০১১ সাল থেকে প্রতিবছরই দিবসটি পালিত হয়ে আসছে।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর