পাটুরিয়ায় জেনুইন এন্টারপ্রাইজের ডুবরী দল - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
পাটুরিয়ায় জেনুইন এন্টারপ্রাইজের ডুবরী দল - সব খবর | Sob khobar




পাটুরিয়ায় জেনুইন এন্টারপ্রাইজের ডুবরী দল

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ৪৮ জন পড়েছে

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ডুবে যাওয়া ফেরি আমানত শাহকে উদ্ধারে বেসরকারী সংস্থা জেনুইন এন্টারপ্রাইজ লিমিটেডের ডুবরী দল ঘটনাস্থলে এসেছে।

সোমবার ভোরে চট্টগ্রাম থেকে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ফেরি উদ্ধারের জন্য ৫০ সদস্যর একটা টিম আসে।

জেনুইন এন্টারপ্রাইজ প্রাইজ লিমিটেড এর ডুবরি দলেন প্রধান আব্দুর রহমান বলেন, গতকাল নির্দেশ পেয়ে আমরা চট্টগ্রাম থেকে রওনা দিয়ে আজ ভোরে ঘাটে এসেছি। আমাদের আরো সদস্য পথে রয়েছে। পথে যানজটে আটকে আছে তিন ইঞ্চি ওয়ার মালামাল বোঝাই ট্রাক। আমাদের ডুবুরী দলসহ তিন ইঞ্চি ওয়ার ঘাটে আসা মাত্র আমাদের প্রাথমিক সার্ভে কাজ শুরু হবে।

তিনি আরো বলেন, নদী পথে আমাদের নিজস্ব ৬টি উইন্স ভার্জে ৬টি পন্টুন আসছে ৬ ইঞ্চি ওয়ার। প্রতিটি পন্টুন ওয়েট টানবে চারশো টন। ফেরি উদ্ধারের মূল কাজ শুরু হবে চট্টগ্রাম থেকে নদী পথে ৬টি উইন্স ভার্জের আসা ৬টি পল্টন ভর্তি সরঞ্জাম আসার পর। নদীর তলদেশ থেকে অক্ষত অবস্থায় ফেরিটি তুলতে আমাদের তিন থেকে চারদিন সময় লাগবে।

আরো পড়ুন: ফেরি তুলতে বেসরকারি কোম্পানির সঙ্গে চুক্তি, ব্যয় ২ কোটি

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষেও (বিআডব্লিউটিএ) যুগ্ম পরিচালক (উদ্ধার) ফজলুর রহমান বলেন, জেনুইন এন্টারপ্রাইজের সাথে আমাদের মৌখিক চুক্তি সম্পাদন হয়েছে। তাদের সকল সরঞ্জাম ঘাটে আসলে তারা ফেরি তুলতে কাজ শুরু করবে। এটা তুলতে জেনুইন এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃপক্ষ আমাদের কাছে দুই কোটি টাকা চেয়েছে।

গত বুধবার সকাল নয়টার দিকে রাজবাড়ীর দৌলতদিয়ার পাঁচ নম্বর ঘাট থেকে ১৭টি পণ্যবাহী যানবাহন ও কয়েকটি মোটরসাইকেল নিয়ে আমানত শাহ ফেরিটি ছেড়ে আসে। মাঝপথে আসার পরপরই ফেরির পেছনের বাম দিক থেকে পানি ওঠতে থাকে। সকাল পৌনে ১০টার দিকে মানিকগঞ্জের পাটুরিয়ার পাঁচ নম্বর ঘাটের পন্টুনে ভেরার কয়েক মিনিটের মধ্যেই ডুবে যায়।

ডুবে যাওয়া যানবাহন উদ্ধারে কাজ শুরু করে ‘হামজা’। এতে ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও কোস্ট গার্ডের সদস্যরা অংশ নেন। ঘটনার চতুর্থ দিনে গতকাল শনিবার সকাল থেকে রুস্তম নামের বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী আরেকটি জাহাজ উদ্ধার অভিযানে অংশ নেয়।

সবখবর/ আসাদ 




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর