পাটুরিয়ায় ট্রাকের দীর্ঘ সারি
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
পাটুরিয়ায় ট্রাকের দীর্ঘ সারি




পাটুরিয়ায় ট্রাকের দীর্ঘ সারি

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ১০১ জন পড়েছে

দেশের দক্ষিন-পশ্চিমাঞ্চলের ২১টি জেলা প্রবেশ পথ পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি সংকট ও ২নং ফেরিঘাট অচল থাকার কারণে ঘাট এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। ফলে চরম দুর্ভোগের স্বীকার হতে হচ্ছে ঘাট পাড় হতে আসা যানবাহন চালক ও শ্রমিকদের।

পাটুরিয়া ঘাট ট্রাফিক পুলিশ সূত্রে জানা গেছে, রবিবার সকাল সাড়ে নয়টার দিকে পাটুরিয়া জিরো পয়েন্ট এলাকা থেকে ঢাকামুখী চার কিলোমিটার কাসাদহ ব্রীজ পর্যন্ত সাধারণ পণ্যবাহী ট্রাকের দীর্ঘ লাইন রয়েছে। ঘাট এলাকায় প্রায় সাড়ে পাঁচ শতাধিক ট্রাক নদী পাড়ের অপেক্ষায় রয়েছে। এর মধ্যে পাটুরিয়া ঘাটের দুই ট্রাক টার্মিনালে তিনশো ও জিরো পয়েন্ট এলাকা থেকে কাসাদহ ব্রীজ পর্যন্ত দেড় শতাধিক ও উথলী সংযোগ মোড়ে শতাধিক ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে ঘাট এলাকায় এই সারি দীর্ঘ হচ্ছে।

বিআইডব্লিউটিসি’র আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বানিজ্য) মহিউদ্দীন রাসেল জানান, এখন ঘাট এলাকায় যাত্রীবাহী বাস ও ট্রাকের চাপ নেই। ঘাটে আসা মাত্রই পাড় হয়ে যেতে পারছে। ফেরি বহরের দুইটি রো রো ফেরি এনায়েতপুরি ও বীর শ্রেষ্ঠ রুহুল আমীন যান্ত্রিক ত্রুটির কারণে ভাসমান কারখানা মধুমতিতে রয়েছে। বর্তমানে ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

শিবালয় থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহিন জানান, ঘাট এলাকায় যানবাহনের বাড়তি চাপ এড়াতে পাটুরিয়া ঘাট থেকে ৭ কিলোমিটার আগে উথলী সংযোগ মোড় শতাধিক সাধারণ পন্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে। ঘাট থেকে ছেড়ে দেওয়ার নির্দেশনা এলেই সিরিয়ালের ভিত্তিতে আমরা তা ছেড়ে দিব।

আআ




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর