পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি তুলতে সার্ভে করছে জেনুইন এন্টারপ্রাইজ - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি তুলতে সার্ভে করছে জেনুইন এন্টারপ্রাইজ - সব খবর | Sob khobar




পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি তুলতে সার্ভে করছে জেনুইন এন্টারপ্রাইজ

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ৫০ জন পড়েছে

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ডুবে যাওয়া ফেরি শাহ আমানত উদ্ধারে বেসরকারী সংস্থা জেনুইন এন্টার প্রাইজ লিমিটেডের ডুবরী দল পাটুরিয়া ঘাটে পৌঁছেছে।

গতকাল সোমবার ভোরে চট্টগ্রাম থেকে ৫০ সদস্যদের একটি দল পাটুরিয়া ঘাটে এসেছে। বেলা ১২ টার দিকে ডুবুরীরা ডুবে যাওয়া ফেরিটি সার্ভে করেছে।

জেনুইন এন্টারপ্রাইজ প্রাইজ লিমিটেড এর সত্ত্বাধিকারী বদিউল আলম জানান, নৌমন্ত্রনালয়ের বৈঠক শেষে ডুবে যাওয়া ফেরি তুলতে আমাদের দায়িত্ব দেয়া হয়েছে। গতকাল সকালে আমাদের ডুবুরীরা সার্ভে করেছে। ডুবে যাওয়া ফেরিটির ৪ ভাগের একভাগ মাটির নিচে দেবে গেছে। ড্রেজিং করে ফেরিতে থাকা পলিমাটি অপসারণ করে কমপ্রেশারের মাধ্যমে ফেরিটিকে কিছুটা উপরে তোলা হবে। পরে কয়েকটি ক্রেন দিয়ে এটিকে উদ্ধার হবে। ফেরি তোলার সকল যন্ত্রাংশ পাটুরিয়ায় পৌঁছতে দুই তিন দিন সময় লাগবে।

দুপুরে দুর্ঘটনাস্থল পরিদর্শন করে বিআইডব্লিউটিএর পরিচালক (নৌ পরিচালন ও সংরক্ষণ) মো. শাহ জাহান সাংবাদিকদের বলেন, বিআইডব্লিউটিএর সাথে জেনুইন এন্টারপ্রাইজ ফেরি উদ্ধারে কাজ করবে। সপ্তাহ খানেকের মধ্যেই ফেরিটিকে উদ্ধার করা যাবে। ফেরি উদ্ধারে জেনুইন এন্টারপ্রাইজের সাথে প্রায় দুই কোটি টাকা চুক্তি হয়েছে। যেহেতু বিআইডব্লিউটিএ তাদের সাথে কাজ করবে সেই ক্ষেত্রে খরচ আরো কম লাগতে পারে।

তিনি আরে বলেন, ডুবে যাওয়া ফেরি থেকে ৭টি ট্রাক, ৭টি কাভার্ড ভ্যান ও ৫টি মোটরসাইকেল উদ্ধার শেষে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করা হয়েছে।

গত বুধবার (২৭ অক্টোবর) সকাল নয়টার দিকে রাজবাড়ীর দৌলতদিয়া থেকে ট্রাক, কাভার্ডভ্যান ও মোটরসাইকেল নিয়ে ডুবে যাব শাহ আমানত নামের ফেরিটি।

আ/লি




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর