আরিচা-পাটুরিয়ায় যাত্রী ভীড়ে করোনা সংক্রমনের আশঙ্কা | সব খবর | Sob khobar আরিচা-পাটুরিয়ায় যাত্রী ভীড়ে করোনা সংক্রমনের আশঙ্কা | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :




আরিচা-পাটুরিয়ায় যাত্রী ভীড়ে করোনা সংক্রমনের আশঙ্কা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বুধবার, ২৫ মার্চ, ২০২০
  • ১০৯ জন পড়েছে

শহিদুল ইসলাম, মানিকগঞ্জ: করোনা ভাইরাসের প্রভাবে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে ঘরমুখী অগণিত যাত্রীসাধারণের প্রচন্ড চাপে পাটুরিয়া ও আরিচা ঘাটে বাস, ট্রাক, নৌকা ও ফেরিতে গাদাগাদি করে অসংখ্য লোক যাতায়াত করায় করোনাভাইরাস সংক্রমনের ঝুঁকি বৃদ্ধির আশঙ্কা করা হচ্ছে।

সরকারী সিদ্ধান্তনুযায়ী মঙ্গলবার সন্ধা থেকে স্পর্শকাতর পাটুরিয়া রুটে ফেরি চলাচল স্বাভাবিক থাকলেও আরিচা-কাজিরহাট, পাটুরিয়া-দৌলতদিয়া রুটে লঞ্চ, স্পিডবোট চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছে ঘরমুখো যাত্রীসাধারণ।

পাটুরিয়া-দৌলতদিয়া রুটে যানবাহন চাপ বেশি থাকায় টার্মিনাল ও উথলী-আরিচা সড়কে ট্রাক, কাভার্ড ভ্যানসহ হাজারো যানবাহন উভয় ঘাটে পারের অপেক্ষায় রয়েছে। ঘাট এলাকায় হোটেল রেস্তোরা ও অন্যান্য দোকানপাট বন্ধ থাকায় যাত্রীসাধারণ ও পরিবহন মালিক-শ্রমিকরা অর্ধাহারে-অনাহারে সময় কাটাচ্ছে। ফেরি পারের অপেক্ষায় থাকা পন্যবাহী ট্রাকের সারি ক্রমেই দীর্ঘ হচ্ছে।

এদিকে, ঢাকা-আরিচা মহাসড়কে অধিকাংশ যানবাহন ও আরিচা-কাজিরহাট রুটে একশ্রেণির নৌকা মালিক ও নেতা-কর্মী পরিচয়ে অধিক ভাড়া আদায় করছে বলে অভিযোগ উঠেছে।

বিআইডব্লিউটিসির স্থানীয় কর্মকর্তারা জানান, ফেরি চলাচল বন্ধের ঘোষণা না দিলেও এ রুটে যানবাহন চাপ অস্বাভাবিক বৃদ্ধি পায়। এতে পন্যবাহী ট্রাকের তুলনায় যাত্রীবাহী বাস,কোচ,কার ইত্যাদি অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করায় অন্য যানবাহনের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর