পাবনার সুজানগরে আদর্শ ক্লাবের জায়গা দখলমুক্ত ও ঐতিহ্য রক্ষার দাবি স্থানীয়দের - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
পাবনার সুজানগরে আদর্শ ক্লাবের জায়গা দখলমুক্ত ও ঐতিহ্য রক্ষার দাবি স্থানীয়দের - সব খবর | Sob khobar




পাবনার সুজানগরে আদর্শ ক্লাবের জায়গা দখলমুক্ত ও ঐতিহ্য রক্ষার দাবি স্থানীয়দের

মীর্জা অপু
  • প্রকাশের সময়: শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
  • ৩২৮ জন পড়েছে

পাবনা : পাবনার সুজানগর উপজেলার ঐতিহ্যবাহী আদর্শ ক্লাবের জায়গা বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের কাছে ভাড়া দিয়ে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে ক্লাব পরিচালনা কমিটির বিরুদ্ধে। বর্তমানে ঐতিহ্যবাহী ক্লাবটির সকল সাংস্কৃতিক কার্যক্রম দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে।

ক্লাবের মূল ভবনটি ব্যবহার হচ্ছে হোন্ডা মেকানিকের গ্যারেজ হিসেবে। সম্প্রতি ক্লাবটি উদ্ধার করে সাংস্কৃতিক পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে ফুঁসে উঠেছে স্থানীয়রা।

১৯৭২ সালে প্রতিষ্ঠার পর থেকে শিক্ষা সাংস্কৃতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখা ক্লাবটির বর্তমান চিত্র দেখে বিশ্বাস করা সম্ভব নয় যে একসময় সাংস্কৃতিক কর্মীদের পদচারনায় মুখরিত থাকতো এই জায়গা। আয়োজন করা হতো নাচ,গান,মঞ্চ নাটক।

এলাকার বিভিন্ন সাংস্কৃতিক প্রেমিদের সাথে কথা হলে তারা অভিযোগ করেন,ক্লাব পরিচালনা কমিটির দীর্ঘদিনের দায়িত্বপ্রাপ্ত সভাপতি মকবুল হোসেন ও সম্পাদক আব্দুল কাদের রোকনের অবহেলায় আজ ধ্বংসের দ্বারপ্রান্তে ঐতিহ্যবাহী ক্লাবটি।

পরিচালনা কমিটি নিজেদের স্বার্থে ক্লাবটিকে পরিণত করেছে ব্যবসা প্রতিষ্ঠানে। বছর চুক্তিতে প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ভাড়া নেয়া হয় ৪০ থেকে ৫০ হাজার টাকা। ক্লাবের অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে ব্যবসা প্রতিষ্ঠান গুলো অপসারণ করে পুনরায় সাংস্কৃতিক পরিবেশ ফেরানোর দাবী স্থানীয় সাংস্কৃতিক প্রেমিদের।

অভিযোগের বিষয়ে কথা হলে ক্লাবের সম্পাদক আব্দুল কাদের রোকন বলেন, তাদের বিরুদ্ধে সকল অভিযোগ মিথ্যা, ভিত্তিহীন বলে সকল অভিযোগ অস্বীকার করেছেন।

সুজানগর উপজেলা চেয়ারম্যান শাহিনুজাজ্জান শাহিন ক্লাবটির দুরবস্থার কথা স্বীকার করে বলেছেন, পুনরায় হারানো গৌরব ফিরিয়ে আনতে কার্যকর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিত দেব নাথ সব খবরকে বলেন, আবার সাংস্কৃতি চর্চায় অবদান রাখবে ক্লাবটি, ফিরবে হারোনো গৌরব। এর জন্য যে পদক্ষেপ নিতে হয় উপজেলা প্রশাসন সেটা গ্রহণ করবে।

সবখবর/ আওয়াল




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর