পোল্ট্রি ও ডেইরি শিল্পের সংকট মোকাবেলায় কন্ট্রোল রুম চালু হচ্ছে |
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
পোল্ট্রি ও ডেইরি শিল্পের সংকট মোকাবেলায় কন্ট্রোল রুম চালু হচ্ছে |




পোল্ট্রি ও ডেইরি শিল্পের সংকট মোকাবেলায় কন্ট্রোল রুম চালু হচ্ছে

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০
  • ৬৬ জন পড়েছে
পোল্ট্রি ও ডেইরি শিল্পের সংকট মোকাবেলায় কন্ট্রোল রুম চালু হচ্ছে
ফাইল ছবি

ডেস্ক রিপোর্ট: দেশব্যাপী করোনা পরিস্থিতিতে পোল্ট্রি ও ডেইরি খাতের সংকট মোকাবেলায় কন্ট্রোল রুম চালু করবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

আগামীকাল শনিবার থেকে এই কন্ট্রোলরুম চালু হবে বলে বৃহস্পতিবার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘করোনা পরিস্থিতিতে পোল্ট্রি ও ডেইরি খাতের সংকট মোকাবিলায় শনিবার (৪ এপ্রিল) থেকে রাজধানীর ফার্মগেটে প্রাণিসম্পদ অধিদফতরে কন্ট্রোল রুম চালুর সিদ্ধান্ত নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, প্রাণিসম্পদ অধিদফতর এবং মৎস্য অধিদফতরের কর্মকর্তাদের সমন্বয়ে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ কন্ট্রোল রুম পরিচালিত হবে।’

আরো পড়ুন: করোনায় আক্রান্ত আরো ৫ জন সনাক্ত

কন্ট্রোল রুমে পোল্ট্রি ও ডেইরি খাতে উদ্ভূত সমস্যা তথা দুধ, ডিমসহ পোল্ট্রি ও ডেইরি পণ্য ও খাদ্য পরিবহন, বিপণনসহ এ সংক্রান্ত সমস্যা হটলাইনের মাধ্যমে তাৎক্ষণিক সমাধানে উদ্যোগ নেয়া হবে।

বৃহস্পতিবার (২ এপ্রিল) রাজধানীর ফার্মগেটে প্রাণিসম্পদ অধিদফতরের সম্মেলন কক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও প্রাণিসম্পদ অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে প্রাণিসম্পদ সংশ্লিষ্ট অংশীজনদের জরুরি মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

আরো পড়ুন: করোনা নিয়ে গুজব ছড়াচ্ছে কিছু নিউজ পোর্টাল!

বিজ্ঞপ্তিতে জানানো হয়, একইসাথে করোনাভাইরাস নিয়ে পোল্ট্রির মাংস, ডিম ও ডেইরির দুধ সম্পর্কিত গুজবে বিভ্রান্ত না হওয়া এবং করোনা মোকাবিলায় রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে মাংস, দুধ ও ডিমের ভূমিকা তুলে ধরে মন্ত্রণালয়ের লাইভস্টক ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় গণমাধ্যমে গণবিজ্ঞপ্তি প্রকাশ ও টিভিসি প্রচারের মাধ্যমে জনসচেতনতামূলক প্রচারণা কার্যক্রম চালানোর সিদ্ধান্ত হয়েছে। প্রাণিসম্পদ খাতের সমস্যাগুলোর সমাধানে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করা হবে মর্মেও সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

করোনা সংকটে ক্ষতিগ্রস্ত প্রান্তিক খামারিদের জন্য মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় বিশ্বব্যাংকের মাধ্যমে প্রণোদনা দেয়ার বিষয়টি সরকারের বিবেচনায় রয়েছে। তাছাড়া ক্ষতিগ্রস্ত খামারিদের ব্যাংক ঋণের সুদ মওকুফ ও কিস্তি স্থগিতকরণের বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের মাধ্যমে ব্যাংকগুলোকে নির্দেশনা প্রদানের বিষয়টিও বিবেচনা করা হবে বলে জানিয়েছেন প্রাণী সম্পদ মন্ত্রী।

সবখবর/ নিউজ ডেস্ক




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর